“আওয়ামীলীগ সন্ত্রাসীদের আক্রমণে সেই দম্পতি এখন দেশ ছাড়া”

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: মাদারীপুরের রাজৈর থানার কবিরাজপুরের মিজানুর রহমান ও মনিরা বেগম নামের সেই পালিয়ে বেড়ানো দম্পতি শেষ পর্যন্ত সন্ত্রাসীদের আক্রমণে এখন দেশ ছাড়া। এই দম্পতি পরিবারের বিনা অনুমতিতে বিয়ে করার কারনে স্বামী মিজানুর রহমানের পরিবারের লোকজন উভয়কে বিশেষ করে তার স্ত্রীকে বিভিন্ন মৃত্যুর হুমকি ও নির্যাতন করে, যে সংবাদ গত ২০১৮ সালের শেষের দিকে বহু পত্র পত্রিকায় একবার প্রকাশিত হয়েছিল। আমাদের স্টাফ রিপোর্টার সংবাদ মাধ্যমকে জানায় – সেই মিজানুর রহমান ও মনিরা বেগম নামের দম্পতি বাধ্য হয়ে দেশ ছেড়ে এখন কানাডাতে অস্থায়ী নাগরিক হিসাবে আশ্রয় নিয়েছেন।

রিপোর্টার সংবাদ মাধ্যমকে আরও জানিয়েছেন, তিনি মিজানুর রহমানের নিকট ফোনের মাধ্যমে জানতে পেরেছে মিজানুর পরিবারের বিনা অনুমতিতে বিবাহ করে এবং পরবর্তীতে তার স্ত্রীর কোন সন্তান না হওয়ার কারনে তার আপন ভাই শাহিনুর রহমান দীর্ঘবছর যাবত শত্রুতা করে আসছিল। আর্থিক স্বচ্ছল এবং পৈত্রিক অনেক সম্পদ থাকার কারনে আপন ভাই ভোগ দখলের লোভে তাদেরকে বিভিন্ন নির্যাতন ও মৃত্যুর আক্রমণ করে এক পর্যায়ে দেশ ছাড়তে বাধ্য করেছে। তিনি জানান তার ভাই শাহিনুর রহমান মিরপুর অঞ্চলের মাদক সম্রাট ও সরকার দলীয় স্থানীয় এমপির ক্যাডার বাহিনীর প্রধান। যার দলীয় ক্ষমতা থাকার কারনে বিভিন্ন সময় নির্যাতন ও আক্রমণের শিকার হয়েও এই দম্পতি পুলিশের কোন সহযোগীতা পায়নি। এমনকি পুলিশ কোন মামলা না নিয়ে বরং পারিবারিক ভাবে মীমাংসের জন্য পরামর্শ দেয়।

আওয়ামীলীগ কর্মীর এই ক্ষমতার উৎস এবং একজন দম্পতিকে দেশ ছাড়তে বাধ্য করার ব্যাপারে জিজ্ঞাসার জন্য আমাদের রিপোর্টার শাহিনুর রহমানের কাছে একাধিকবার ফোন করেও তার ফোন বন্ধ পেয়েছে।