কমলগঞ্জে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে আলোচনা সভা

প্রকাশিত: ১০:১৩ পূর্বাহ্ণ, মে ৪, ২০২৩

কমলগঞ্জ প্রতিনিধি: মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস (ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে) উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ মে) বিকেল সাড়ে ৩ টায় কমলগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে কমলগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সংগঠনের সভাপতি বিশ্বজিত রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান এর সঞ্চালনায় বক্তব্য দেন কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নূরুল মোহাইমিন মিল্টন, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি সাংবাদিক প্রণীত রঞ্জন দেবনাথ, সাব্বির এলাহী, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজা, কমলগঞ্জ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় ফোরামের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজু, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নির্মল এস পলাশ, কমলগঞ্জ প্রেসক্লাবের অর্থ সম্পাদক আর কে সোমেন, এশিয়ান এইজ এর কমলগঞ্জ প্রতিনিধি সাংবাদিক মোনায়েম খান, দৈনিক বাংলা এর কমলগঞ্জ প্রতিনিধি সালাউদ্দিন শূভ, দৈনিক আজকালের কমলগঞ্জ প্রতিনিধি আলম আহমেদ, দৈনিক কালবেলার কমলগঞ্জ প্রতিনিধি রাজু দত্ত, দৈনিক দেশ রূপান্তরের রহুল ইসলাম হৃদয়, বাংলাদেশ সমাচারের কমলগঞ্জ প্রতিনিধি আব্দুস সালাম প্রমুখ।

এতে সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। কিন্তু বিভিন্ন কারণে দেশে সাংবাদিকতা করা দুর্বিষহ হয়ে দাড়িঁয়েছে। সংবাদ প্রকাশে কারো স্বার্থে আঘাত লাগলে মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি ও নির্যাতনের ঘটনা প্রায়ই ঘটছে। পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের হয়রানি করা হচ্ছে।

এসময় নেতৃবৃন্দরা সাংবাদিকদের অবসরভাতা, ওয়েজবোর্ড বাস্তবায়ন ও সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধের দাবি জানান। এর আগে সারাদেশে নিহত সাংবাদিকদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।