কমলগঞ্জে ৮ দফা দাবিতে দলিত জনগোষ্ঠীর মানববন্ধন

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯
ছবি ধলাইর ডাক

ধলাই ডেস্ক: মৌলভীবাজারের কমলগঞ্জে জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ আইন কমিশন সুপারিশকৃত প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন করাসহ ৮ দফা বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন কমলগঞ্জ শাখার আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলা চৌমহনী চত্বরে এ মানববন্ধন করা হয়। শতাধিক নারীর উপস্থিতিতে মানববন্ধন শেষে বক্তব্য রাখেন বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন কমলগঞ্জ উপজেলা কমিটির সভাপতি প্রতাপ চন্দ্র শব্দকর, সাধারণ সম্পাদক সুপ্রিম রবিদাস, মহিলা সভানেত্রী গিতা রাণী চুহান প্রমুখ।

বক্তারা সরকারি বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে দলিত ছাত্র-ছাত্রীদের ভর্তি কোটা, দলিত জনগোষ্ঠীকে বিকল্প পেশায় উৎসাহিত করার পাশাপাশি কারিগরি শিক্ষা প্রশিক্ষণের সুযোগ বাড়ানো, দেশের সকল জেলায় দলিত জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তায় কর্মসূচীর আওতায় আনা, জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ আইন কমিশন সুপারিশকৃত প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন করাসহ ৮ দফা বাস্তবায়নের দাবি জানান।