টমেটোর ট্রাক থেকে ফেনসিডিল উদ্ধার

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

ধলাই ডেস্ক: রাজধানীর তুরাগ থেকে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার সকালে দিয়াবাড়ি বটতলা থেকে ৬০০ বোতল ফেনসিডিলসহ তাদেরকে গ্রেফতার কর হয়। গ্রেফতারকৃতরা হলো- মো. বিপ্লব (২৪) ও  মো. ইব্রাহিম (২৫)।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরওয়ার-বিন-কাশেম গ্রেফতাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেফতারকৃতরা টমোটো ভর্তি ট্রাকের ভেতর এসব মাদক পাচার করছিল। তারা চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী এলাকা শিবগঞ্জ দিয়ে ফেনসিডিল নিয়ে আসে। পরে সেগুলো মৌসুমী ফল ভর্তি গাড়ি/কাভার্ডভ্যানে সারাদেশে সরবরাহ করে। এই চক্রের অন্যতম সদস্য চাঁপাইনবাবগঞ্জ জেলার জনৈক মাদক ব্যবসায়ী। সেই মূলত ফেনসিডিল দেশে নিয়ে আসে। পরবর্তীতে তা বিপ্লব ও ইব্রাহিমের মাধ্যমে মাদক ব্যবসায়ীদের কাছে পৌঁছে দেয়।

লেফটেন্যান্ট কর্নেল সরওয়ার-বিন-কাশেম আরো জানান, বিপ্লব পেশায় কাভার্ডভ্যান চালক। আগে সে ট্রাক/কাভার্ডভ্যানে হেলপারের কাজ করত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি এড়াতে মৌসুমী ফসল ভর্তি কাভার্ডভ্যানে বিশেষ কৌশলে ফেনসিডিলের চালান রাজধানীতে নিয়ে আসে। এর আগে ৬/৭ টি মাদকের চালান তিনি রাজধানী ঢাকাসহ আশপাশের জেলায় সরবরাহ করেছে বলে স্বীকার করে। চালানপ্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৩৫ হাজার টাকা দিত।

অন্যিদিকে ইব্রাহীম কার্ভাড্যানের হেলপার। তিনি বিপ্লবের মাধ্যমে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। মাদকদ্রব্য পরিবহনে তিনি বিপ্লবের সহযোগী হিসেবে কাজ করেন। এছাড়াও রাজধানীর বিভিন্ন স্থানে মাদক কারবারীদের কাছে মাদকদ্রব্য পাইকারী মূল্যে বিক্রি করে। চালানপ্রতি তিনি ১০-১২ হাজার টাকা পায় বলেও জানায় ইব্রাহীম।