প্রাথমিকে বৃত্তির সংশোধিত ফল বুধবার

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
ফাইল ছবি

ধলাই ডেস্ক: কারিগরি ত্রুটির কারণে প্রাথমিক বৃত্তির ফলাফল স্থগিত করা হয়েছে। ফলাফল পুনঃযাচাই করে বুধবার পুনরায় ফল প্রকাশ করা হবে।

মঙ্গলবার সন্ধ্যায় এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ত্রুটির কারণে প্রাথমিক বৃত্তি ২০২২ এর ফলাফল পুনঃযাচাই এর প্রয়োজনীয়তা অনুভূত হওয়ায় ২৮ ফেব্রুয়ারি প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফল স্থগিত করা হলো। আগামীকাল ১ মার্চ অপরাহ্ণে পুনরায় প্রাথমিক বৃত্তির ফলাফল প্রকাশিত হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে।

এদিন দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ২০২২ সালের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। ফলাফলে দেখা যায়, এ বছর প্রাথমিকে ৮২ হাজার ৩৮৩ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

প্রসঙ্গত, ২০২০ ও ২০২১ সালে করোনা মহামারির কারণে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা না হওয়ায় প্রাথমিক বৃত্তি প্রদান করা সম্ভব হয়নি। ২০২২ সালের ২২ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় ২০২২ সাল থেকে প্রাথমিক বৃত্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। সেই ধারাবাহিকতায় ২০২২ সালের ৩০ ডিসেম্বর সারাদেশে একযোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।