‘বঙ্গবন্ধুর দুই খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে’

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: বঙ্গবন্ধুর এখনও পাঁচ খুনী জীবিত আছে। তার মধ্যে দুইজনের সন্ধান মিলেছে। একজন আমেরিকা এবং একজন কানাডায় রয়েছে। মুজিববর্ষে এই দুই খুনীর একজনকে দেশে আনার জোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন।

শনিবার মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর পরিদর্শনের সময় বঙ্গবন্ধুর খুনীদের দেশে আনার সম্ভাবনা নিয়ে প্রশ্নত্তোরে এসব কথা বলেন তিনি।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যাদের আনতে পারছি না সেক্ষেত্রে দূতাবাসগুলোকে বলেছি অন্তত মাসে একবার লোকজন নিয়ে ওই সমস্ত খুনীর বাসার সামনে গিয়ে অবস্থান করতে। যেন জনগণের কাছে ধিকৃত হয়।

শুক্রবার রাত ৯ টায় মন্ত্রী মেহেরপুর সার্কিট হাউস পৌঁছলে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খাঁন ফুল দিয়ে বরণ করেন। পরে শনিবার সকাল সাড়ে ৯ টায় মন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধ কমপ্লেক্স এলাকা পরিদর্শনে যান। সেখানে প্রথমেই তিনি মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

মন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আবষ্কিারে ভারত এবং পাকিস্তান দুটি দেশই অন্যদেশের সঙ্গে যৌথভাবে গবেষণামূলক কাজ শুরু করেছে। সেখানে আমরা কারো সঙ্গে কাজ শুরু করতে পারলাম না এটা দুঃখজনক। আমরা ভ্যাকসিন পেতে ইউরোপে অনেক টাকা দিয়ে রেখেছি।

সূত্র: ডেইলী বাংলাদেশ…