বিশ্বজয়ী জার্সি-গ্লাভস নিলামে দিচ্ছেন অধিনায়ক আকবর

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২০

খেলা ডেস্ক: গত ফেব্রুয়ারিতে জীবনের সেরা অর্জন হাতের মুঠোয় নিতে পেরেছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী। সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছিলেন যুব বিশ্বকাপের শিরোপা। দেশের ইতিহাসে এখনও পর্যন্ত এটিই একমাত্র কোন বৈশ্বিক টুর্নামেন্টের শিরোপা।

বিশ্বকাপের ফাইনালে প্রায় আড়াই ঘণ্টার সংগ্রামী ইনিংসে ৭৭ বলে ৪৩ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছিলেন অধিনায়ক আকবর। সে ম্যাচে ব্যবহৃত ব্যাট, জার্সি, হেলমেট তথা সবকিছুই তার কাছে অনেক বেশি মূল্যবান।

তবে এখন দেশের ক্রান্তিকালে করোনাভাইরাস মোকাবিলায় নিজের প্রিয় জিনিসগুলোর মধ্যে দুইটি নিলামে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন আকবর আলি। সেই ফাইনাল ম্যাচে পরা জার্সি এবং বিশ্বকাপজয়ী ইনিংস খেলা ব্যাটিং গ্লাভস তিনি নিলামে দেবেন।

নিলাম থেকে অর্জিত পুরো অর্থই করোনা দুর্গতদের সাহায্যে ব্যবহারের কথা জানিয়েছেন আকবর। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আজ (বৃহস্পতিবার) দুপুরে এ ঘোষণা দিয়েছেন তিনি।

আকবর লিখেছেন, ‘নিঃসন্দেহে অ-১৯ বিশ্বকাপ জয় এখন পর্যন্ত আমার জীবনের সেরা অর্জন। করোনার এই সংকটকালীন সময়ে সেই অর্জনের দুটি স্মারক (১.ফাইনালের ম্যাচ জার্সি, ২.ফাইনালে ব্যবহৃত ব্যাটিং গ্লাভস) নিলামে তুলতে যাচ্ছি। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থটাই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে।’

এদিকে করোনার সংকটকালীন সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পাশেই পাচ্ছেন আকবর আলীরা। বিশ্বকাপ জেতায় তাদের দুই বছরের জন্য বেতনভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। করোনার কারণে সেটি আটকে যায়নি। বরং মার্চ থেকে প্রতি মাসে ১ লাখ টাকা করে বেতন পাচ্ছেন তারা।

সূত্র: জাগো নিউজ…