রাস্তায় ধানভর্তি বস্তা ফেলে রাজপথে কৃষক

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, মে ১৮, ২০১৯

ডেস্ক রিপোর্ট: ইউনিয়ন পর্যায়ে ক্রয়কেন্দ্র খুলে লাভজনক দামে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের দাবিতে রাস্তায় ধানভর্তি বস্তা ফেলে অবস্থান কর্মসূচি পালন করেন দুই শতাধিক কৃষক।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, গাইবান্ধা সদর উপজেলা ও অঞ্চল কমিটির উদ্যোগে শনিবার দুপুরে গাইবান্ধা সদর উপজেলার দারিয়াপুর এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ছাদেকুল মাস্টারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সিপিবির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা সিপিবির সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মাহমুদুল গণি রিজন, প্রভাষক তপন কুমার বর্মণ, কৃষকনেতা সন্তোষ বর্মণ, দারিয়াপুর অঞ্চল কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, শিক্ষক নেতা নিহার রঞ্জন রায় সুজন, কৃষক নেতা জাহাঙ্গীর মন্ডল প্রমুখ।

গাইবান্ধা জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ বলেন, কৃষক মাথার ঘাম পায়ে ফেলে যে ধান উৎপাদন করেন সেই ধান বিক্রি করে উৎপাদন খরচও ওঠে না। এক মণ ধানের দামে এক কেজি গরুর মাংসও পাওয়া যায় না। সরকারের দেয়া রেটে কৃষক সরকারি গুদামে ধান দিতে পারেন না। শাসক দলের নেতাদের কাছে ধানের স্লিপ দেয়া হয়।

অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে হাটে হাটে ক্রয়কেন্দ্র খুলে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয়ের জন্য কর্তৃপক্ষের প্রতি দাবি জানান তিনি।