১৯৯৯ টাকায় প্লেনে চট্টগ্রাম নিয়ে যাবে ইউএস-বাংলা

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, জুন ১, ২০২০
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: করোনাকালীন সংকটের কথা বিবেচনা করে ঢাকা-চট্টগ্রাম রুটের ওয়ানওয়ের ভাড়া সর্বনিম্ন ১৯৯৯ টাকা নির্ধারণ করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এই ভাড়া বর্তমানে ঢাকা-চট্টগ্রাম রুটের বাসভাড়ার সমান।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জিএম-পিআর) মো. কামরুল ইসলাম জানান, যেকোনো পরিবহনের তুলনায় সময় বিবেচনায় ঢাকা-চট্টগ্রাম রুটে ইউএস-বাংলাই সর্বনিম্ন ভাড়ায় যাত্রীদের সেবা দিয়ে যাচ্ছে।

ঢাকা থেকে চট্টগ্রামে সকাল ৭টা, ১১টা ৩০ মিনিট, দুপুর ৩টা ১৫ মিনিট, সন্ধ্যা ৬টা ১৫ মিনিট, ৭টা এবং রাত ৮টায় ফ্লাইটগুলো পরিচালিত হবে। আবার চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে সকাল ৮টা ২৫ মিনিট, দুপুর ১২টা ৫৫ মিনিট, বিকেল ৪টা ৪০ মিনিট, সন্ধ্যা ৭টা ৪০ মিনিট, রাত ৮টা ২৫ মিনিট ও ৯টা ৫৫ মিনিটে। ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ড্যাশ৮-কিউ৪০০ মডেলের এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে।

ইউএস-বাংলা জানায়, স্বল্প পরিসরে অভ্যন্তরীণ রুটে আকাশপথে রাষ্ট্রীয় নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর ইউএস-বাংলা এয়ারলাইন্স সকাল ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়ে সকাল ৭টা ৫৫ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বর্তমানে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন ছয়টি ফ্লাইট পরিচালিত হবে।

জানা গেছে, বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট চারটি বোয়িং ৭৩৭-৮০০, ছয়টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে।

সরকারি নির্দেশনায় বর্তমানে চট্টগ্রাম ছাড়াও ঢাকা থেকে সৈয়দপুরে তিনটি এবং সিলেটে একটি ফ্লাইট পরিচালনা করছে। খুব শিগগিরই ঢাকা থেকে যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনার প্রত্যাশা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।