আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রকাশিত: 11:55 AM, September 11, 2022
ফাইল ছবি

ধলাই ডেস্ক: ফ্যামিলি কার্ডের মাধ্যমে সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চলতি সেপ্টেম্বর মাসের ভর্তুকি মূল্যের পণ্য বিক্রি শুরু হচ্ছে আজ রোববার।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি জানায়, রোববার সকালে রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ি এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ।

ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এ দফায় পরিবার কার্ডধারী একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে এক কেজি চিনি, ৬৫ টাকা দরে সর্বোচ্চ দুই কেজি ডাল, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল ও ২০ টাকা দরে ২ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। তবে এ মাসে টিসিবি কিছু জায়গায় পেঁয়াজ বিক্রি করবে বলেও জানিয়েছে।

সারা দেশে পরিবার কার্ডধারী এক কোটি নিম্ন আয়ের পরিবার এই সুবিধা পাবে। পণ্য নিতে যেতে হবে নির্ধারিত পরিবেশক দোকানে। এখন টিসিবি ট্রাকে বিক্রি বাদ দিয়ে সারা দেশে নিয়োগকৃত পরিবেশকদের মাধ্যমেই পণ্য বিক্রি করে থাকে। বিশৃঙ্খলা দেখা দেওয়ায় সরকার টিসিবির ট্রাকে করে পণ্য বিক্রি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেয়।

এখন সিটি কর্পোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় পরিবেশকের দোকান থেকে নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পণ্য পান গ্রাহকরা। এতে ক্রেতাদের ভোগান্তি কমেছে।