ইতালিতে আকস্মিক বন্যায় ১০ জনের মৃত্যু

প্রকাশিত: 12:21 AM, September 18, 2022
সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ইতালিতে রাতভর প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৫০ জন। এছাড়া নিখোঁজ রয়েছেন আরো অন্তত চার জন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার দিবাগত রাতে মধ্যাঞ্চলীয় মার্শেই প্রদেশে মাত্র দুই-তিন ঘণ্টায় প্রায় ৪০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আড্রিয়াটিক সাগর তীরবর্তী ওই অঞ্চলের রাজধানী আনকোনার আশপাশের বেশ কয়েকটি শহরে এই বৃষ্টিপাত হয়েছে। বন‌্যায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে অভিযান চলছে।

স্থানীয় মিডিয়ার খবর অনুযায়ী, বন্যা শুরু হলে এক মা তার সন্তানকে গিয়ে গাড়িতে করে ওই এলাকা ছেড়ে চলে যাচ্ছিলেন, কিন্তু এক পর্যায়ে গাড়িটি ডুবে গেলে মা ও সন্তান আলাদা হয়ে যায়। পরে ওই নারীকে উদ্ধার করা হয়। কিন্তু তার ছয় বছর বয়সী শিশু নিখোঁজ রয়েছে।

মার্শেই আঞ্চলিক সরকারের সিভিল প্রোটেকশন বিভাগের প্রধান স্তেফানো আগুজ্জি বলেছেন, আমাদের ধারণার চেয়েও অনেক বেশি বৃষ্টি হয়েছে। কম বৃষ্টিপাত হবে ধরে নিয়ে আমরা স্বাভাবিক সতর্কবার্তা জারি করেছিলাম কিন্তু এমনটা হবে তা কেউই আশা করেনি।

ইতালিয়ান সোসাইটি অব এনভায়রনমেন্টাল জিওলজির (এসআইজিইএ) বিশেষজ্ঞ পাওলা পিনো ডি’অ্যাস্টোর বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে এই বন্যা হয়েছে।