ইমরান খানকে গুলি করা ব্যক্তি গ্রেপ্তার

প্রকাশিত: 9:06 PM, November 3, 2022

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী দল পিটিআই – এর চেয়ারম্যান ইমরান খানকে গুলি করা ওই ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন। বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবের ওয়াজিরাবাদ শহরে ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

পাকিস্তানি দৈনিক দ্য ডন জানিয়েছে, এ ঘটনার অল্প সময়ের মধ্যেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ব্যক্তির নাম-পরিচয় এখনও জানা যায়নি, তবে বন্দুক উঁচিয়ে ধরা অবস্থায় তার একটি অস্পষ্ট ছবি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

ক্ষমতাসীন জোট সরকারের পদত্যাগ ও আগাম নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের লিবার্টি চক থেকে লংমার্চ শুরু করে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনাসাফ (পিটিআই)। ৪ নভেম্বর ইসলামাবাদের রাওয়াত এলাকায় শেষ হওয়ার কথা ছিল এই কর্মসূচির। দলের চেয়ারম্যান হিসেবে লংমার্চের শুরু থেকেই গাড়ি বহরের সামনে ছিলেন ইমরান।

লংমার্চের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার ওয়াজিরাবাদ শহরে সমাবেশ করছিলেন ইমরান খান। সেই সময়েই গ্রেপ্তার ওই ব্যক্তি তার পা লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে।

পিটিআই প্রধান ইমরান ইসমাইল (হামলার সময় যিনি ইমরান খানের পাশে ছিলেন) বলেন, আক্রমণকারী সরাসরি কন্টেইনারের সামনে এসে একটি একে-৪৭ দিয়ে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালাচ্ছিল। ইমরান খানের পায়ে তিন থেকে চারটি গুলি করা হয়েছে।

এদিকে, পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী নিশ্চিত করেছেন, ইমরান খান আশঙ্কামুক্ত, তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

হামলাকারীর এলোপাতাড়ি গুলিতে পিটিআইয়ের একজন কর্মী নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।

ঘটনার পরপরই পিটিআইয়ের কর্মী-সমর্থকরা হামলাকারীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভি জানিয়েছে, হামলার আগে যেখানে অবস্থান নিয়েছিলেন হামলাকারী ওই ব্যক্তি, সেই স্থানটিতে তিনি একাই ছিলেন।