কাউকে ঘরের বাইরে দেখতে চাই না: আইজিপি

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক|: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউন বাস্তবায়নে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের না হতে বলেছেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, আগামী বুধবার থেকে আপনাদের ঘরের বাইরে দেখতে চাই না।

মঙ্গলবার দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে করোনা সংক্রমণ রোধকল্পে বিধি-নিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে বাইরে যেতে ‘মুভমেন্ট পাস’ অ্যাপসের উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

পুলিশপ্রধান বলেন, জরুরি প্রয়োজনে বাইরে গেলে অবশ্যই মাস্ক পরতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে নিজেকে স্যানিটাইজ করবেন। আপনার মাধ্যমে যেন আপনার প্রিয়জন করোনায় সংক্রমিত না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

বেনজীর আহমেদ বলেন, কেউ রাস্তায় জটলা পাকাবেন না। হাতিরঝিলে বা অন্য কোথাও গিয়ে তরুণ-তরুণীদের আড্ডা না দেয়ার আহ্বান জানাচ্ছি। বাজার, করোনার টিকা নেয়ার তারিখ থাকলে কিংবা অতিপ্রয়োজনীয় কাজ থাকলে বের হওয়া যাবে।

এক ঘণ্টায় ৫ হাজার মুভমেন্ট পাসের আবেদন জমা পড়েছে। মিথ্যা তথ্য দিয়ে মুভমেন্ট পাসের আবেদন করলে ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে আইজিপি বলেন, ঢাকার বাইরে গেলে মুভমেন্ট পাস লাগবে। এছাড়া একটি মোবাইল নম্বর ও একটি গাড়ির নম্বর দিয়ে একাধিক পাস নেয়া যাবে না। আশা করছি, এমন মহামারির সময়ে কেউ মিথ্যা বলে পাস নেবেন না।

সূত্র|: ডেইলী বাংলাদেশ…