দলই চা বাগানে অগ্নিকাণ্ডের ঘটনায় বাগানের হেডক্লার্ক আটক

প্রকাশিত: 7:52 PM, August 2, 2022

কমলগঞ্জ প্রতিনিধি: ব্যাক্তি মালিকানাধীন কমলগঞ্জের দলই বাগানের অফিস ভবন রহস্যজনক আগুনে পুড়ে যাওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় চা বাগানের হেডক্লার্ক আব্দুল কাদিরকে আটক করেছে পুলিশ।

সোমবার বিকালে মামলার তদন্ত কর্মকর্তা কমলগঞ্জ থানার এসআই নিয়াজ মাহমুদের নেতৃত্বে পুলিশের একটি দল দলই চা বাগান থেকে তাকে আটক করে। আটক হেডক্লার্ক আব্দুল কাদিরকে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। এরআগে এ ঘটনায় চা বাগানের নৈশ প্রহরী কামাল আলী, মাহবুব এলাহী ও বাগানের বাসিন্দা ভুট্রো মিয়াকে আটক করেছিল পুলিশ।

উল্লেখ্য, দলই চা বাগানের বাৎসরিক অডিটের আগেরদিন গত ২৮ জুন ভোররাতে বাগানের হেডক্লার্ক আব্দুল কাদির এর অফিস কক্ষে আগুন লাগে। এরপর বাগান ব্যবস্থাপক সহ অন্য অফিসে আগুন জ্বলে উঠে। এ সময় বাগান শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা চালায়। আগুনে পুড়ে ছাই হয় ৫টি অফিস কক্ষে রক্ষিত বাগানের সকল কাগজাদি। রহস্যজনক এ আগুনে ২ পাহারাদার প্রসাদ পাশী ও সৎ নারায়ন রাজভর দগ্ধ হন। তাদেরকে উদ্ধার করে প্রথমে সিলেট রাগিব রাবিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে প্রসাদ পাশীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পাঠানো হয়। রহস্যজনক এ আগুনে দগ্ধ অফিসের পাহারাদার প্রসাদ পাশি ১৪ দিন মূত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ১২ জুন রাতে মারা যায়।
আগুনে দলই চা বাগানের অফিস পোড়ার ঘটনায় দলই চা বাগানের প্রধান ব্যবস্থাপক আজগর আলী খান বাদী হয়ে গত ২ জুলাই কমলগঞ্জ থানায় একটি মামলা করেন।