পাকিস্তানী ইয়াসিরকে শাহরুখ খানের প্রস্তাব!

প্রকাশিত: 12:05 AM, April 26, 2022

খেলা ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী আসরেই কলকাতা নাইট রাইডার্সের মালিক বলিউড তারকা শাহরুখ খান তিন বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিলেন বলে দাবী করেছেন পাকিস্তানের পেসার ইয়াসির আরাফাত।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর চলছে। রাজনৈতিক টানাপোড়েনের কারণে পাকিস্তানের খেলোয়াড়রা আইপিএলে অংশ নিতে পারছেন না।

কেবলমাত্র আইপিএলের প্রথম মৌসুমেই খেলার সুযোগ হয়েছিলো পাকিস্তানের ক্রিকেটারদের। প্রায় ১১ জন ক্রিকেটার পাঁচটি ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছিলেন। ২০১১ সালে ব্রিটিশ নাগরিক হবার পর আইপিএলে খেলার সুযোগ পান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ।

আইপিএলের প্রথম আসরের পর শাহরুখ খানের সঙ্গে কথা হয়েছিলো জানিয়ে আরাফাত বলেন, কিং খানের প্রস্তাবকে তার কাছে রসিকতা মনে হয়েছিলো।

ক্রিকেট ডেনের ইউটিউব চ্যানেলে আরাফাত বলেন, প্রথম আসরের জন্য নামের তালিকা তৈরি করেছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং দুর্ভাগ্যবশত সেই তালিকায় আমি ছিলাম না এবং খেলতে পারিনি।

আরাফাত আরো বলেন, আমি ২০০৮ সালে কেন্টের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছিলাম। তখন সেখানে কেকেআরের স্কাউটিং দল বিশেষভাবে ভারত থেকে এসেছিল এবং একটি ম্যাচ চলাকালীন তারা আমার সাথে দেখা করেছিল। তারা জানায়, শাহরুখ খান চায় আমি যেন তার দলের হয়ে খেলি।

তিনি বলেন, প্রথমে আমি এটাকে রসিকতা মনে করেছিলাম। শাহরুখ খান কেন চুক্তির জন্য আমার কাছে কাউকে পাঠাবেন। তারা আমাকে একটি কার্ডও দিয়েছিলো এবং আমার সাথে যোগাযোগের বিস্তারিত বিষয় জেনে নিয়েছিল।

তিনি আরো বলেন, কয়েক সপ্তাহ পর আমি একটি ই-মেইল পাই। সেখানে যোগাযোগ না করার অভিযোগ করা হয়েছিল এবং আলোচনা বন্ধ করে দেয়ার কথা বলা হয়ছিল।

‘পরবর্তীতে শাহরুখ নিজেই আমাকে ফোন করে আবার তিন বছরের চুক্তির প্রস্তাব দেন। যুক্তরাষ্ট্রে অবস্থানকালে লন্ডনে একজনের  মাধ্যমে আমার যোগাযোগ করেন’ বলে উল্লেখ করেন আরাফাত।

সবশেষে আরাফাত বলেন, মুম্বাইয়ে বিস্ফোরণের কারণে পাকিস্তানের খেলোয়াড়রা আর আইপিএলে অংশ নিতে পারেননি।

২০০০ থেকে ২০১২ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে তিনটি টেস্ট, ১১টি ওয়ানডে ও ১৩টি টি-২০ খেলেছেন আরাফাত। ক্যারিয়ারের পরের দিকে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে নিয়মিত বিদেশী খেলোয়াড় হিসেবে খেলেছেন তিনি।