বগুড়ায় রথযাত্রায় মৃতদের পরিবার পাচ্ছে অনুদান

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০২৪

ধলাই ডেস্ক: বগুড়ায় রথযাত্রায় বিদ্যুতায়িত হয়ে মৃতদের পরিবারের প্রত্যককে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। রোববার রাতে এসব তথ্য জানান তিনি। এর আগে, এদিন বিকেল সোয়া ৫টার দিকে বগুড়া শহরের সেউজগাড়ী ইস্কন মন্দির থেকে রথযাত্রা বের হওয়ার সময় ১০০ গজ আসতেই এ দুর্ঘটনা ঘটে। এতে পাঁচজনের মৃত্যু ও ৪০ জন আহত হয়েছেন।

এদিকে, এ ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক।

নিহতরা হলেন- বগুড়ার আদমদীঘি উপজেলার কুন্দুগ্রামের ভবানী মোহন্তের ছেলে নরেশ মোহন্ত, শহরের তিনমাথা রেলগেট এলাকার মন্তেস্বরের স্ত্রী আতশী, শাজাহানপুর উপজেলার গোহাইল গ্রামের সুদেবের স্ত্রী রনজিতা, শিবগঞ্জ উপজেলার কুলুপাড়া গ্রামের মৃত নারায়ণ কুমারের ছেলে অলক কুমার ও সারিয়াকান্দি উপজেলার সাহাপাড়ার বাসুদেব সাহার স্ত্রী জলি সাহা।

স্থানীয়রা জানান, বিকেলে সেউজগাড়ী ইস্কন মন্দির থেকে রথযাত্রা বের হওয়ার সময় ১০০ গজ আসতে ৩৩ হাজার ভল্টেজ বিদ্যুতের তারের সঙ্গে রথযাত্রার গম্বুজের সঙ্গে ধাক্কা লাগে। এতে ৫ জনের মৃত্যু হয়। এছাড়া আহত হন ৪০ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানান, হতাহতের ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  আহতদের সুচিকিৎসা দেওয়া জন্য চিকিৎসকের নিদের্শ দেওয়া হয়েছে।

সূত্র: ডেইলী বাংলাদেশ…