বালাগঞ্জে হাঁস-মুরগি খেতে এসে ধরা পড়ল মেছোবাঘ

প্রকাশিত: 7:24 PM, July 30, 2022
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: সিলেটের বালাগঞ্জে হাঁস-মুরগি খেতে এসে স্থানীয়দের হাতে ধরা পড়েছে একটি মেছোবাঘ। শুক্রবার রাতে উপজেলার পূর্বপৈলনপুর ইউনিয়নের রশিদপুর এলাকায় ধরা পড়ে প্রাণীটি।

প্রাণীটি এক নজর দেখতে ভিড় জমাতে থাকেন অনেকে। তবে আওয়ামী লীগ নেতার হস্তক্ষেপে বনবিভাগের কাছে হস্তান্তরের জন্য মেছোবাঘটি খাঁচায় রাখা হয়।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে রশিদপুর এলাকায় ছাগলের বাচ্চা ও হাঁস-মুরগি খেতে এসে ধরা পড়ে মেছোবাঘটি। পরে লাঠিসোঁটা নিয়ে বাঘটি মারতে আসেন স্থানীয় লোকজন। পরে পূর্বপৈলনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুহিবুর রহমান ইয়াওর হস্তক্ষেপে বাঘটি খাঁচায় সংরক্ষণ করা হয়।

পূর্বপৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব উদ্দিন বলেন, আওয়ামী লীগের সভাপতি মুহিবুর রহমান ইয়াওর সহযোগিতায় বাঘটিকে হেফাজতে রেখেছেন স্থানীয় লোকজন। বিষয়টি ইউএনও ও বনবিভাগকে জানানো হয়েছে।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার বলেন, প্রাণীটিকে হেফাজতে রাখার জন্য বলা হয়েছে। বনবিভাগের কাছে এটি হস্তান্তর করা হবে।

সিলেট বিভাগীয় বন্যপ্রাণী কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী বলেন, মেছোবাঘ মানুষের কোনো ক্ষতি করে না। রোববার বনবিভাগের লোকজন এটি নিয়ে আসবেন।