ভারতের হাসপাতালে ভর্তি প্রবীর মিত্র, দোয়া চাইলো পরিবার

প্রকাশিত: 5:00 PM, February 9, 2022

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের গুণী অভিনেতা প্রবীর মিত্র। অনেকদিন ধরেই অসুস্থ বাংলা ছবির রঙিন নবাব। বার্ধক্যজনিত অসুখ ছাড়াও নানা রকম ব্যাধিতে আক্রান্ত তিনি। বছরের অধিকাংশ সময় তার হাসপাতালেই কাটে বলা যায়।

উন্নত চিকিৎসার জন্য এবার পাড়ি দিয়েছেন ভারতে। দেশটির রাজধানী দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

জানা গেছে, নিয়মিত শারীরিক চেক-আপ ও হাঁটুর সমস্যার কারণে তাকে ভারতে নিয়ে যাওয়া হয়েছে। গত বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশে থেকে ভারতের উদ্দেশে পরিবারের সদস্যদের সঙ্গে রওনা হন প্রবীর মিত্র। আজ (৯ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করলেন প্রবীর মিত্রের পুত্রবধূ সোনিয়া।

তিনি বলেন বলেন, ‘আমার শ্বশুরবাড়ির অনেক লোক ভারতের থাকেন। তাদের সঙ্গে দেখা এবং শারীরিক চেক-আপের জন্য আব্বাকে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে। আব্বার হাঁটুতে সমস্যা আছে। তবে তেমন জটিল কিছু নয়। সবাই উনার জন্য দোয়া করবেন।’

প্রবীর মিত্র দীর্ঘদিন ধরে ভুগছেন আর্থ্রাইটিসে। হাঁটুর ব্যথার কারণে ঘর থেকে বেরও হন না এই অভিনেতা। ২০২০ সালের জুলাই মাসে তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।

প্রসঙ্গত, ১৯৪০ সালের ১৮ আগস্ট চাঁদপুরে জন্মগ্রহণ করেছিলেন প্রবীর মিত্র। তবে তার বেড়ে ওঠেন ঢাকাতেই। ‘লালকুটি’ থিয়েটারে অভিনয়ের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি। ১৯৬৯ সালে ‘জলছবি’ সিনেমার মাধ্যমে ঢালিউডে আত্মপ্রকাশ করেন এ অভিনেতা।

এরপর দীর্ঘ ক্যারিয়ারে বহু নন্দিত ও কালজয়ী সিনেমায় অভিনয় করেছেন প্রবীর মিত্র।