ভুটানকে ৯-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত: 9:10 PM, November 7, 2022
সংগৃহীত

খেলা ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে সুরভী আকন্দ প্রীতির ডাবল হ্যাট্রিকে ভুটানকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বাংলাদেশের মেয়েরা জিতছিল ৮-০ গোলে। আর ভুটানকে বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে যায় বাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত আক্রমণের ধারা অব্যাহতি রেখে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে। শেষ ম্যাচে বাংলাদেশ নেপালের মুখোমুখি হবে ১১ ই নভেম্বর।

মাত্র ১৫ মিনিটেই লাল-সবুজ বাহিনী গোল করে এগিয়ে যায়। ভুটান গোলরক্ষক সোনাম বল ধরে উচুঁ করে শট নেন। তার নেয়া দুর্বল শটটি চলে যায় ফরোয়ার্ড সুরভী আকন্দ প্রীতির পায়ে। ভুটানি গোলরক্ষক সামনে এগিয়ে আসেন প্রীতি। প্লেসিং শটে গোল করেন তিনি।

পরে ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। সুরভী চমৎকার-মাপা শটে বল জালে পাঠান। সোনম ঝাঁপিয়ে পড়েও সে বল রুখতে পারেননি। ৩২ মিনিটে আত্মঘাতী গোল করে বাংলাদেশকে আবারো এগিয়ে দেয় ভুটান। কানন রাণী বাহাদুরের কাছ থেকে বল পান পূজা দাস। তিনি ভুটানের গোলমুখে বল সেন্টার করেন। বদলি ডিফেন্ডার কিনলে দেমা বলটি বিপদমুক্ত করতে গিয়ে ভুল করে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন।

প্রথমার্ধের ইনজুরি সময়ে গোলের ‘হালি’ পূর্ণ করে স্বাগতিক দল। মাঝমাঠে এক ভুটানি মিডফিল্ডারের ভুলে বল পান বাংলাদেশের মিতু। তিনি উঁচু করে বল তুলে দেন ফাঁকায় দাঁড়ানো সুযোগসন্ধানী সুরভীর পায়ে। বল নিয়ে সুরভী বক্সে ঢুকেই ডান পায়ের চমৎকার প্লেসিং শটে পরাস্ত করেন গোলরক্ষককে। একই সঙ্গে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। চলতি আসরে এটা সুরভীর দ্বিতীয় হ্যাটট্রিক।

বিরতির পর খেলা শুরু হতেই আবারো সুরভীর গোল। পূজার থ্রু পাস ধরে সুরভী বক্সের ভেতরে ঢুকে গোলক্ষককেও ডজ দিয়ে ফাঁকা পোস্ট পেয়ে যান। এরপর আয়েশ করে বল পাঠান জালে। ৫৫ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের চমৎকার উঁচু শটে গোল করেন মিতু।

৬৬ মিনিটে পূজার পরিবর্তে মাঠে নেমেই গোল করেন ফরোয়ার্ড আয়েশা আক্তার। বক্সের ভেতরে ডান প্রান্ত থেকে সতীর্থদের উদ্দেশ্যে উঁচু ক্রস করেছিলেন আয়েশা। কিন্তু সেই ক্রসটিই হয়ে যায় গোল। অষ্টম ও নবম গোল করেছেন রিতু ও প্রীতি।

বাংলাদেশ একাদশ
সুরভী আকন্দ প্রীতি, জয়নব বিবি রিতা, সঙ্গীতা রাণী দাস, রুমা আক্তার (অধিনায়ক), অর্পিতা বিশ্বাস, নুসরাত জাহান মিতু, থুইনু মারমা, পূজা দাস (আয়শা), অনন্যা মুরমু বিথী, কানন রাণী বাহাদুর, সুলতানা আক্তার।

সূত্র: ডেইলী বাংলাদেশ…