রাজধানীর কাপ্তানবাজারে আগুনে শতাধিক দোকান ভস্মিভূত, একজন নিহত

প্রকাশিত: 4:10 PM, January 8, 2022
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: রাজধানীর কাপ্তানবাজারে আগুনে প্রায় শতাধিক দোকান পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় তা নিয়ন্ত্রণে এসেছে। এ সময় একজনের মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে মৃত ব্যক্তির পরিচয় জানা যায়নি।

শুক্রবার গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে আগুনে পাইকারি এ বাজারের প্রায় শতাধিক দোকান পুড়ে যায়। তবে কিভাবে আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা মেহেদী হাসান হৃদয় এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এদিন রাত ৩টার দিকে অগ্নিকাণ্ডের খবর পাই আমরা। সঙ্গে সঙ্গে ১২টি ইউনিট ঘটনাস্থলে পাঠাই। সবমিলিয়ে ১২০ জন কর্মী জোর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় এক বাসিন্দা জানান, ওই সময় কাপ্তানবাজারের পাইকারি মার্কেটে আগুন লাগে। এতে বাজার সংলগ্ন বিসিসি রোডের আবাসিক এলাকার লোকজন ভয়ে বাসাবাড়ি ছেড়ে নিরাপদ দূরত্বে অবস্থান নেন। তবে এ অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

ফায়ার সার্ভিস সদরদফতরের কন্ট্রোল রুম থেকে ডিউটি অফিসার দেওয়ান আজাদ বলেন, এখন ডাম্পিংয়ের কাজ চলছে। আগুনের সূত্রপাত ও হতাহতের খবর এখনও জানা যায়নি।

এর আগে শুক্রবার সকালে রাজধানীর গ্রিন রোডের ১৪তলা আর এস টাওয়ারের ৫ম তলায় আগুন লাগে। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ।

তিনি বলেন, রাজধানীর  গ্রিন রোডের ১৪তলা আর এস টাওয়ারের ৫ম তলায় লাগা আগুন ১১ টা ২০ মিনিটে নিয়ন্ত্রণে এসেছে। আমাদের ৪ টি ইউনিট প্রায় ১ ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।