সড়ক দুর্ঘটনায় হানিফ সংকেতের মৃত্যু গুজব

প্রকাশিত: 1:53 PM, May 25, 2022

বিনোদন ডেস্ক: উপস্থাপক, পরিচালক, অভিনেতা, প্রযোজক, লেখক হানিফ সংকেত আর নেই। মঙ্গলবার (২৪ মে) রাত থেকেই সড়ক দুর্ঘটনায় তার মৃত্যুর গুজব ছড়িয়েছে। টিকটক, ফেসবুকসহ নানা সোশ্যাল মিডিয়ায় এ ভুয়া তথ্যের খবরটি ছড়ানো হয়।

এর মধ্যে Asofuddowla Jewel নামের একটি আইডি থেকে লেখা হয়েছে, ‘শোক এবং শ্রদ্ধা, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক, প্রযোজক ও নির্মাতা বিশিষ্ট গুণীজন হানিফ সংকেত আজ সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমরা গভীর শোক প্রকাশ করছি।’

‘দূর্গাপুর উপজেলা প্রচার দল’, Siyadat Raj নামে একটি আইডি, Md. Ridwan Khan নামে একটি আইডিসহ আরও অনেক পেজ ও আইডি থেকে হানিফ সংকেতের মৃত্যুর মিথ্যে খবর ছড়ানো হয়েছে।

‘অনুভূতি’ নামে একটি পেইজ থেকে লেখা হয়েছে, ‘ইত্যাদির হানিফ সংকেতের ভাই নুরুজ্জামান বাচ্চু আজ দুপুরে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।’ যদিও এই তথ্যটিও মিথ্যে। হানিফ সংকেতের ভাই মারা গেছেন বছর খানিক আগেই।

গুণী মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেতের মৃত্যুর গুজবে তার লাখো ভক্ত এবং অনুরাগীরা শংকিত, ব্যথিত এবং চিন্তাগ্রস্ত। তাই ঘটনার সত্যতা জানতে হানিফ সংকেতের ঘনিষ্ঠজনদের সঙ্গে যোগাযোগ করলে এ তথ্য ভুল বলে নিশ্চিত হওয়া গেছে। তারা জানান, হানিফ সংকেত সুস্থ আছেন।

কিছুটা রম্যভাবে তিনি সমসাময়িক নিন্দিত ঘটনার বর্ণনা ও তার বিরোধিতা করে সামাজিক করণীয় তুলে ধরেন তিনি। হানিফ সংকেত নিজের কাজের ব্যাপারে খুব সচেতন একজন মানুষ।

নাটক পরিচালনাতেও হানিফ সংকেত দেখিয়েছেন নির্মাণের মুন্সিয়ানা। তার পরিচালিত জনপ্রিয় নাটকের মধ্যে ‘আয় ফিরে তোর প্রাণের বারান্দায়’, ‘দুর্ঘটনা’, ‘তোষামোদে খোশ আমোদে’, ‘কিংকর্তব্য’, ‘কুসুম কুসুম ভালোবাসা’, ‘শেষে এসে অবশেষে’ উল্লেখযোগ্য।

চলচ্চিত্রেও অভিনয় করেছেন হানিফ সংকেত। বেশ কয়েকটি ব্যঙ্গ ও রম্য রচনা লিখেছেন তিনি।‘চৌচাপটে’, ‘এপিঠ ওপিঠ’, ‘ধন্যবাদ’, ‘অকাণ্ড কাণ্ড’, ‘খবরে প্রকাশ’, ‘ফুলের মতো পবিত্র… ’, ‘প্রতি ও ইতি’, ‘আটখানার পাটখানা’ অন্যতম।

এছাড়া তার লিখিত রম্য সাহিত্য পাঠক সমাজে ব্যাপক জনপ্রিয়।