‘অশনি’তে উত্তাল সাগর: বন্দরে ফিরছে মাছ ধরার ট্রলার

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, মে ৯, ২০২২

ধলাই ডেস্ক: ঘূর্ণিঝড় অশনির কারণে সমুদ্র উত্তাল থাকায় নিরাপদে বন্দরে ফিরছে মাছ ধরার ট্রলার। সোমবার (৯ মে) পটুয়াখালীর দুটি বড় মৎস্যবন্দর আলীপুর ও মহিপুর ঘুরে দেখা যায়, সমুদ্রে অবস্থান করা অনেক ট্রলার এরইমধ্যে বন্দরে চলে এসেছে।

এমভি জান্নাত ট্রলারের মাঝি মো. নয়া বলেন, আমরা তিনদিন আগে সাগরে গিয়েছিলাম কিন্তু রোববার বিকেল থেকে হঠাৎ আবহাওয়া খারাপ হওয়ায় আমরা তীরের দিকে ফিরতে শুরু করি। আজকে সকালে এসে পৌঁছেছি। আরও অনেক ট্রলার ফিরছে।

আলীপুর-কুয়াকাটা আড়তদার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, এর মধ্যে যে বোটগুলো এখানে এসেছে সেগুলো পাথরঘাটা, চরদোয়ানী, তুষখালী, পিরোজপুরসহ বেশ কয়েক স্থানের। আবহাওয়া খারাপ হলে নিকটবর্তী স্থানে তারা চলে আসে। তবে যারা এখন তীরে আসেনি তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। যাদের পাওয়া যাচ্ছে তাদের দ্রুত তীরে ফিরে আসতে বলা হচ্ছে।

এছাড়া সকাল থেকে উপকূলীয় এলাকায় টানা বৃষ্টিপাত হচ্ছে। বাতাসের চাপও কিছুটা বেড়েছে। এটি গত মধ্যরাতে পটুয়াখালীর পায়রা বন্দর থেকে ১০০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। তাই পায়রাসহ সব বন্দরগুলোকে দুই নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

সূত্র: জাগো নিউজ…