অস্ত্র মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১
র‌্যাবের হাতে গ্রেফতার ইরফান সেলিম। ফাইল ছবি

ধলাই ডেস্ক: অস্ত্র আইনের মামলায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ডের সাময়িক বহিস্কৃত কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমকে অব্যাহতি দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৫ জানুয়ারি অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক দুই মামলায় ইরফান সেলিমকে অব্যাহতি ও তার দেহরক্ষী জাহিদুল মোল্লাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এছাড়া মাদকদ্রব্য ও ওয়াকিটকি বহন করার দায়ে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের দেয়া সাজা থেকে ইরফান সেলিম জামিন পেয়েছেন।

এর আগে গত ২৬ অক্টোবর পুরান ঢাকার বড় কাটরায় ইরফানের বাবা হাজী সেলিমের বাড়িতে দিনভর অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত মাদক রাখার দায়ে ইরফান সেলিমকে এক বছর কারাদণ্ড দেন। আর তার দেহরক্ষী মো. জাহিদকে ওয়াকিটকি বহন করার দায়ে ছয় মাসের সাজা দেন।

এরপর গত ২৮ অক্টোবর র‌্যাব-৩ এর ডিএডি কাইয়ুম ইসলাম চকবাজার থানায় ইরফান সেলিম ও দেহরক্ষী জাহিদের বিরুদ্ধে অস্ত্র ও মাদকের পৃথক চারটি মামলা দায়ের করেন।

গত ১১ ফেব্রুয়ারি নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যার হুমকির অভিযোগে ইরফান সেলিমসহ পাঁচ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে ডিবি পুলিশ।

অভিযোগপত্রে উল্লেখিত অন্য আসামিরা হলেন- ইরফান সেলিমের দেহরক্ষী জাহিদুল মোল্লা, এ বি সিদ্দিক দিপু, গাড়িচালক মিজানুর ও রিপন কাজী। আসামিদের মধ্যে পলাতক রিপন কাজী বাদে সবাই রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

সূত্র: ডেইলী বাংলাদেশ…