আবারো ইতিহাস গড়তে চলেছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

বিনোদন ডেস্ক: আদিত্য চোপড়া পরিচালিত ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ আবারো গড়তে চলেছে ইতিহাস। এই ছবিটি দিয়েই পরিচালনার ইনিংস শুরু করেছিলেন আদিত্য। আবারো নতুন করে এই গল্প নিয়ে কাজ করতে চলেছেন তিনি।

দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে এর গল্প নিয়ে মিউজিক্যাল ব্রডওয়ে বানাতে চলেছেন আদিত্য। এই প্রথম কোনো মিউজিকাল পরিচালনা করবেন পরিচালক। এই মিউজিক্যাল-এর নাম, ‘কাম ফল ইন লভ দ্য ডিডিএলজে মিউজিক্যাল’।

১৯৯৫ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ-কাজল অভিনীত এই ছবি। ২৬ বছর ধরে এই ছবি হলে চলছে। ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম সফল ছবি ডিডিএলজে। যশরাজ কর্ণধার আদিত্য চোপড়া মনে করেন, মিউজিকাল এর সঙ্গে বলিউডি ছবির অদ্ভুত মিল রয়েছে। এই দুই মাধ্যমেই গান-নাচের মধ্যে দিয়ে মানুষের আবেগের গল্প তুলে ধরা হয়। তাই তো এবার নিজের বানানো কালজয়ী ছবির গল্প নিয়ে মিউজিক্যাল বানাতে চলেছেন তিনি।

এই মিউজিকাল এর গান লিখবেন নেল বেঞ্জামিন, সঙ্গে থাকছেন ভারতীয় সঙ্গীত পরিচালক বিশাল ও শেখর। কোরিওগ্রাফি করবেন রব অ্যাশফোর্ড এবং সঙ্গে থাকছেন ভারতীয় কোরিওগ্রাফি শ্রুতি মার্চেন্ট।

২০২২-২০২৩ এর ব্রডওয়ে সেশনে মঞ্চস্থ করা হবে এই মিউজিক্যাল। ২০২২-এর সেপ্টেম্বরে ওল্ড গ্লোব থিয়েটার, সান ডিয়েগো তে হবে ‘কাম ফল ইন লভ দ্য ডিডিএলজে মিউজিক্যাল’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার। আদিত্য চোপড়ার এই স্বপ্নের প্রোজেক্টের কাস্টিং এর খোঁজ শুরু হবে খুব তাড়াতাড়ি। ডানকান স্টুয়ার্ড ও যশরাজ ফিল্মসের কাস্টিং ডিরেক্টর শানু শর্মার নেতৃত্বে শুরু হবে এই খোঁজ।

আদিত্য জানালেন, ১৯৮৫ সালে আমার মা- বাবা, আমাকে ও আমার ভাইকে লন্ডনে প্রথমবার মিউজিক্যাল দেখাতে নিয়ে যান। আমার তখন ১৪ বছর বয়স। আমি তখন থেকেই ছবি দেখতে ভালবাসি। কিন্তু সেই মিউজিক্যাল দেখার অভিজ্ঞতা আমি কখনো ভুলব না। মঞ্চে এই ধরনের অনবদ্য সৃষ্টি দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। ব্লকবাস্টার হিন্দি ছবি আমার ভালো লাগতো। কিন্তু সেদিন মিউজিক্যাল অসম্ভব মনে দাগ কেটেছিল। বলিউডের ছবি ও মিউজিক্যাল এর মধ্যে এক অদ্ভুত মিল লক্ষ্য করেছিলাম, এরা যেন হারিয়ে যাওয়া দুই প্রেমিক। দুটি মাধ্যমে নাচ গানের মধ্যে দিয়ে গল্প এগিয়ে নিয়ে যায়। মানুষের আবেগের কথা বলে।