আসছে রজনীকান্তের ‘লাল সেলাম’

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, মে ৯, ২০২৩

বিনোদন ডেস্ক: মুক্তি পেল ভারতের সুপারস্টার রজনীকান্তের নতুন সিনেমা ‘লাল সেলাম’ এর পোস্টার। আর তা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে ভক্তদের মধ্যে। কেউ বলছেন, দারুণ। কেউ আবার বলছেন, কারণটি কী?

গত বছরের নভেম্বর থেকে ‘লাল সেলাম’ নিয়ে কাজ চলছে। এ ছবি নিয়ে অনেকেরই নানা রকমের প্রত্যাশা রয়েছে। কারণ বহু দিন বাদে পর্দায় ফিরবেন রজনী। যদিও ছবির প্রধান চরিত্রে দেখা যাবে না তাকে। কিন্তু খুব গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। তা সে প্রধান চরিত্র না হোক, থালাইভাকে বড় পর্দায় দেখার জন্য মুখিয়ে রয়েছেন তার অনুরাগীরা। তাই এই ছবির পোস্টার মুক্তির সঙ্গে সঙ্গেই যে সেটি নিয়ে উন্মাদনা হবে, তা নিয়ে সন্দেহ ছিল না। এবং হলোও সেটি।

এ ছবিতে রজনীকান্তের চেহারাই নয়, তার চরিত্রের নামও প্রকাশ করা হয়েছে। সেই নাম হলো মইদিন ভাই। সঙ্গে লেখা হয়েছে, এবার মুম্বাই থেকে আসল ভাই আসছে। কিন্তু এই ভাইয়ের চেহারা অনেকেরই পছন্দ হয়নি। একদিকে যেমন কেউ কেউ বলেছেন, ‘গুরু ফিরছেন!’, তেমনই উল্টো দিকে ধেয়ে এসেছে সমালোচনার ঝড়। কারও প্রশ্ন, ‘এমন বাজে ডিজাইনারটি কে? এটা খুব খারাপ দেখতে লাগছে।’ কেউ আবার তামিলে লিখেছেন, ‘এডিটিং একদম ভালো নয়। থালাইভার এয়ারোপোর্ট লুকটাই যেন বসিয়ে দেওয়া হয়েছে।’ সব মিলিয়ে মিশ্র প্রতিক্রিয়ার মুখে পড়েছে এই ছবির পোস্টার।

তবে শেষ পর্যন্ত রজনীকান্ত বলে কথা। তাই অনেকেই মনে করছেন, পোস্টার নিয়ে যেমন প্রতিক্রিয়াই আসুক না কেন, শেষ পর্যন্ত রজনীর ছবি ঠিকই অনুরাগীদের সিনেমাহলে টেনে আনবে।

এই ছবির শ্যুটিং দীর্ঘ দিন ধরে চলছে। ছবির কাহিনীর কেন্দ্রে রয়েছে ক্রিকেট খেলা ও সাম্প্রদায়িক সংঘাত। রজনীর অংশের বেশির ভাগ শ্যুটিংই হয়েছে মুম্বাইয়ে। ছবিতে একটি ছোট চরিত্রে দেখা যাবে ধানুশকেও। আপাতত পোস্ট প্রোডাকশন পর্যায়ে রয়েছে এই ছবি। তেমনই শোনা গেছে।

এর ৭ বছর আগে পরিচালক হিসাবে শেষ ছবি বানিয়েছেন রজনীকন্যা ঐশ্বর্য। ‘ভাই রাজা ভাই’ নামের সেই ছবিতেও ছোট চরিত্রে ছিলেন ধানুশ। আবারও এই ছবিতে ক্যামিও চরিত্রে দেখা যাবে তাকে।