ঈদের আগে আরো ২৫ লাখ টাকা পেলেন ফুটবল রেফারিরা

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২০
ছবি সংগৃহীত

খেলা ডেস্ক: ঈদ সামনে রেখে বাফুফের কাছে পাওনার আরো ২৫ লাখ বুঝে পেলেন দেশের ফুটবল রেফারিরা। বাফুফে দ্বিতীয় কিস্তির এই টাকা প্রদান শুরু করেছে। এর আগে ২৪ লাখের কিছু বেশি টাকা পরিশোধ করেছিল বাফুফে।

ঘরোয়া ফুটবলের বিভিন্ন প্রতিযোগিতা পরিচালনা করা প্রায় ১০০ রেফারির বাফুফের কাছে পাওনা ছিল কোটি টাকার মতো। করোনাভাইরাসে সব খেলা বন্ধ হওয়ার পর এই রেফারিরা বিপাকে পড়ে পাওনা দাবি করে আসছিলেন। বাফুফে দুই কিস্তিতে রেফারিদের পাওনার ৬০ ভাগ পরিশোধ করে দিল।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘৯০ জনের মতো রেফারি আমাদের বিভিন্ন খেলা পরিচালনা করেন, কিন্তু খেলা বন্ধ হয়ে যাওয়ায় রেফারিদের বেশ কিছু টাকা বকেয়া হয়ে যায়। যার পরিমাণ ৮১ লাখ টাকা। এর মধ্যে করোনায় সব কিছু বন্ধ হওয়ার পর ২২৩টি চেকে আমরা ২৪ লাখ টাকা পরিশোধ করেছি। ঈদের আগে আরো ২৫ লাখ টাকা প্রদান করবো বলে তাদের বলেছিলাম। সেই টাকার চেকই দেয়া শুরু করেছি। ১৮৩ টি চেকের মাধ্যমে প্রায় ২৫ লাখ টাকা আমরা পরিশোধ করছি ঈদ সামনে রেখে।’

রেফারিদের বাইরে বাফুফের বিভিন্ন পর্যায়ের বেতনভুক্ত মাঠকর্মী, স্টেডিয়াম ও বাফুফে ভবনের গেটম্যানসহ যারা কাজ করে থাকেন তাদের পাওনাও ঈদের পূর্বে পরিশোধ করা হবে জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক।