ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছেন মানুষ

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৯

ডেস্ক রিপোর্ট: প্রিয়জনের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষ। ঈদের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দিন মানুষের ফেরার সংখ্যা টুকটাক থাকলেও শুক্রবার ও শনিবার মানুষের স্রোত আবারো ব্যস্ততম নগরীতে নামতে শুরু করেছে।

শনিবার সকাল থেকেই কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল ও সায়দাবাদ, গাবতলী এবং মহাখালী বাস স্ট্যান্ডে ঈদের ফিরতি যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

প্রতিটি বাস ও ট্রেনের সবগুলো আসনই দখলে ছিল যাত্রীদের। যাত্রীর চাপে কিছু ট্রেনের শিডিউল ওলট-পালট হতে দেখা যায়। তবে ঢাকামুখী বাসগুলোতে সে দুর্ভোগ ছিল না।

পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঢাকায় ফেরার চাপ শুরু হয়ে গেছে। মঙ্গল ও বুধবার যারাই অফিস করেছেন, তারা আগেভাগে চলে এসেছেন। বৃহস্পতিবার ঢাকা ফেরা যাত্রীর চাপ অনেক বেড়েছে। আজ ঢাকায় ফেরা মানুষের চাপ অনেক বেশি।

সিলেট থেকে থেকে ঈদের ছুটি কাটিয়ে রাজধানী আসা একটি বেসরকারি কর্মকর্তা কামাল পারভেজ বলেন, স্বজনদের সঙ্গে ঈদ করতে যাওয়া আনন্দের। কিন্তু সেই ক’টা দিন যেন চোখের পলকে চলে যায়।

তিনি বলেন, ঈদে ভোগান্তি উপেক্ষা করে বাড়ি যাওয়া যেমন আনন্দের ঠিক তার বিপরীতে নাড়ির টান ভুলে আবার কর্মস্থলে ফেরাটাও বেদনার। কিন্তু জীবনের বাস্তবতার টানে সেই মায়া কাটিয়ে ফিরতেই হয়।

রাজশাহী থেকে আসা জামাল আহমেদ বলেন, ঈদে বাড়ি যাওয়ার আলাদা একটা আনন্দ। রোববার থেকে অফিস খোলা। তাই আজই চলে আসলাম। বাবা-মা এখনো বাড়ি রয়ে গেছে।

পথের ভোগান্তি কেমন ছিল জানতে চাইলে তিনি বলেন, যাওয়ার সময়ের মতো ছিল না। যাওয়ার সময় বাসের জন্য ৮ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছিল। কিন্তু আসার সময় সেই দুর্ভোগ আর পোহাতে হয়নি। এছাড়াও পথে জ্যাম ছিল না সে রকম।