কমলগঞ্জের শহীদনগর বাজারে মাতৃভাষা দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের শহীদনগর বাজারের দোকানপাঠ সমুহে ভাষা দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। জানাযায়, ২১শে ফের্রুয়ারী আন্তর্জাতীক মাতৃভাষা দিবস। একুশে ফেব্রুয়ারি সরকারি ছুটি। এদিন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনে সূর্যোদয়ের সাথে সাথে সঠিক নিয়মে, সঠিক রং ও মাপে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করো হবে। ভাষা শহীদের শ্রদ্ধা জানানোর জন্য শহীদ বেধীতে পুষ্পাঞ্জলী দেয়া ও আলোচনা সভা  অনুষ্টিত হয়। এ বছর ২১ ফেব্রুয়ারী দিনে কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শহীদ নগর বাজারের সিংহভাগ বেসরকারী প্রতিষ্টান সমুহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। এছাড়া উপজেলার অন্যান্য এলাকায় ও কিছু কিছু বেসরকারী প্রতিষ্টানে জাতীয় পতাকা উত্তোলন কর হয়নি। প্রসাশনিক ভাবে তদারকি না করার কারনেই এই অবস্থা বলে সচেতন মহল অভিমত ব্যক্ত করেছেন।

এ ব্যাপারে বাজার ব্যবসায়ী কল্যান সমিতির দ্বায়িত্বপ্রাপ্ত সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৈফিক আহমেদ বাবু বলেন, পতাকা উত্তোলন করা হয়নি তা খুবই দুঃখজনক। আমি অসুস্থ থাকার কারনে তা তদারকি করতে পারিনি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। মানুষজন দেশ প্রেমের তাগিদে নিজে থেকেই পতাকা উত্তোলন করার কথা। কেন করেনি তা আমার জানা নেই। আমরা সরকারী ভাবে সরকারী, আধা সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্টানে এ রকম ঘটনা ঘটলে ব্যবস্থা নিতে পারতাম।