কমলগঞ্জে বনদস্যুর দায়ের কুপে বিট কর্মকর্তা গুরুত্ব আহত

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২২

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের কালাছড়া বিটের আওতাধীন একটি বাগান থেকে স্খানীয় বনদস্যুরা গাছ কেটে নিয়ে পাচারের উদ্দেশ্যে রাখে। এ গোপন সংবাদ পেয়ে গাছ উদ্ধারে গেলে বনদস্যু হোসেন আলী নেতৃত্বে চোর দল দেশীয় অস্ত্র নিয়ে বনবিভাগের লোকজনের উপর হামলা চালায়। ঘটনাটি বৃহস্পতিবার (২১ জুলাই) সন্ধ্যায় কমলগঞ্জ সদর ইউনিয়নের পশ্চিম ভেড়াছড়া এলাকায় ঘটে।

বনদস্যুদের দেশীয় অস্ত্র দায়ের আঘাতে বিট কর্মকর্তা আনোয়ার হোসেন গুরুতর ভাবে আহত হয়েছেন। স্থানীয়রা তাকে  উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরন করা হয়েছে।
জানা যায়,  বৃহস্পতিবার সন্ধ্যায় কমলগঞ্জ সদর ইউনিয়নের পশ্চিম ভেড়াছড়া গ্রামের শামদ আলীর ছেলে স্থানীয় গাছ চোর হোসেন আলী ও রহমান মিয়ার ছেলে মুসলিম মিয়া নেতৃত্বে কালাছড়া বিট এলাকা থেকে  গাছ কেটে পাচারের উদ্যেশ্য স্থানীয় একটি ছড়ায় স্তুপ করে রাখে। গোপন সংবাদ পেয়ে কালাছড়া বন বিট কর্মকর্তা আনোয়ার হোসেনের নেতৃত্বে স্থানীয় ভিলেজারসহ চোরাইকৃত গাছ খন্ডাংশ উদ্ধারে গেলে অর্তকিত ভাবে বনদস্যু আলী হোসেনের নেতৃত্বে ৭/৮ জন লোক বনবিভাগের লোকজনের উপর লাঠি ও দা দিয়ে হামলা চালায়। এসময় হামলায় হোসেন আলীর দায়ের কূপে বিট কর্মকর্তা মারাত্মক ভাবে আহত হন।  আহত বিট কর্মকর্তাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথম কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে মৌলভীবাজার সদর হাসপাতাল এবং পরবর্তীতে সিলেট ওসমানী মেডিকেল হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম গাছ চোরদের হামলায় বিট কর্মকর্তা আহত হবার কথা স্বীকার করে বলেন, গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য  তাকে নিয়ে সিলেট যাওয়া হচ্ছে।