কমলগঞ্জে লকডাউনে ৩১ মামলা, জরিমানা আদায়

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১
ছবি ধলাইর ডাক

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের সময় সরকারি বিধিনিষেধ লঙ্ঘন করায় ৩১টি মামলায় ৬ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৫ জুলাই) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কমলগঞ্জের উপজেলা সদর, মুন্সিবাজার ও শমশেরনগর বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আশেকুল হক।
এ সময় সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানকালে লকডাউনের বিধিনিষেধ অমান্য করে অকারণে চলাফেরা করা, মুখে মাস্ক পরিধান না করা, হেলমেটবিহীন মোটরসাইকেল চালানোসহ বিভিন্ন অপরাধে ৩১টি মামলায় ৬ হাজার ৬০০ টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আশেকুল হক জানান, সরকারি নির্দেশনা কার্যকর করতে কমলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান হয়েছে। কঠোর লকডাউন বাস্তবায়নে এ অভিযান অব্যহত থাকবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের প্রেক্ষাপটে গত শুক্রবার (২৩ জুলাই) ভোর থেকে কঠোর বিধিনিষেধ চালু করেছে সরকার। এই বিধিনিষেধকে ‘সর্বাত্মক লকডাউন’ বলা হচ্ছে। টানা দুই সপ্তাহের এই নিষেধাজ্ঞা চলবে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।