কমলগঞ্জে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২১
ছবি ধলাইর ডাক

নিজস্ব প্রতিবেদক: হাটহাজারী, ঢাকা ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মী ও মাদ্রাসাশিক্ষার্থীদের হতাহতের প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কর্মসূচি পালন করেছে হেফাজতে ইসলাম।
গত শুক্রবার ও এর পরের তিন দিন হেফাজতে ইসলামের নরেন্দ্র মোদি বিরোধী কর্মসূচিকে ঘিরে পুলিশের সঙ্গে সহিংসতায় নেতাকর্মী ও মাদ্রাসাশিক্ষার্থীদের প্রাণহানির ঘটনা ঘটেছিল।
হেফাজত ইসলামের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে কমলগঞ্জ উপজেলায় হেফাজতে ইসলামের আয়োজনে শুক্রবার বাদ আছর ভানুগাছ চৌমুহনা চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়, মিছিলটি পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সন্ধ্যা- পৌনে ছয়টায় ভানুগাছ রেলষ্টেশন পার্কিং মাঠে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। প্রতিবাদ সভায় কমলগঞ্জ উপজেলার হেফজতে ইসলাম কমলগঞ্জ শাখার সভাপতি মুফতি সামছুল ইসলাম লিয়াকত এর সভাপতিত্বে ও উপজেলা শাখার সাধারণ সম্পাদক লুৎফুর রহমান জাকারিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মাওঃ নুরুল মোত্তাকীন জুনাইদ, এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হেফাজত নেতা মাও: ইকবাল হোসেন কয়সর, উপজেলা হেফাজতে ইসলামের যুগ্ম সম্পাদক সামছুল ইসলাম, মাওঃ হুসাইন আহমেদ খালেদ, উপজেলা হেফাজত নেতা মাও: শাহ-মুফতি আব্দুর রশিদ, মাও: নুরুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন শান্তিপূর্ণ কর্মসূচীর মধ্যে মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদেরকে হঠাৎ করে গুলি ছুড়ে পাখির মতো যারা হত্যা করেছে অবিলম্বে সরকার দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি এবং তাদের পরিবারকে ক্ষতিপূরণ সহ যারা আহত হয়েছে তাদেরকে সু-চিকিৎসার দেয়ার জোর দাবী জানান বক্তারা।

এদিকে হেফজতে ইসলামের কর্মসূচীকে ঘিরে নিরাপত্তা রক্ষায় কঠোর অবস্থানে ছিল কমলগঞ্জ পুলিশ প্রশাসন।