কুমিল্লায় বেলুন ফোলানোর সময় বিস্ফোরণ, আহত ৪১

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

ধলাই ডেস্ক: কুমিল্লার নাঙ্গলকোটে বেলুন ফোলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। এতে কমপক্ষে ৪১ জন গুরুতর আহত হয়েছেন।

এর মধ্যে গুরুতর আহত ৩৮ জনকে কুমিল্লায় রেফার করা হয়। যাদের মধ্যে ২৩ জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসেন। বাকিরা কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালসহ অন্যান্য জায়গায় চিকিৎসা নিচ্ছেন।

জানা যায়, বৃহস্পতিবার  সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বিরুলিয়া গ্রামে গ্যাসের সিলিন্ডারের সঙ্গে সংযোগ করে বেলুন ফোলানোর চেষ্টা করে এক যুবক। এ সময় বাড়ির শিশুরা আশেপাশে ভিড় জমালে হঠাৎ সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। আহতদের অনেকের মাথা ও চোখ থেতলে গেছে। এ ঘটনায় একটি ঘর তছনছ হয়ে গেছে।

মৌকরা ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, বিরুলিয়া গ্রামের আনোয়ার নামে এক যুবক বেশ কয়েকবছর ধরে হিলিয়াম গ্যাস ভর্তি বেলুন তৈরি করে। তিনি বাজারের গ্যাস, নানা রকম মেডিসিন ও চুন ব্যবহার করে নিজে নিজেই গ্যাস তৈরি করেন।

তিনি আরো জানান, যে বাড়িতে বেলুনে গ্যাস ভর্তি করা হচ্ছিল, সে বাড়িতে শতাধিক মানুষের বসবাস। বিস্ফোরণের সময় শিশুরা আশেপাশে খেলাধুলা করছিল।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব জানান, ৪১ জনকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। হাসপাতালে আসা পর্যন্ত কেউ মারা যাননি। তবে ৩৮ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লায় রেফার করা হয়েছে। তিনজন এখানে চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন মীর মোবারক হোসেন জানান, আহতদের মধ্যে দুইজনের অবস্থা বেশ সংকটাপন্ন।