গাজীপুরে ট্রাকচাপায় কারখানার নিরাপত্তাকর্মী নিহত, মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৩
সংগৃহীত

ধলাই ডেস্ক: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ট্রাকচাপায় কারখানার এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। রোববার (২২ জানুয়ারি) সকাল ৮টায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনা কেন্দ্র করে শ্রমিকরা ট্রাকে অগ্নিসংযোগ করে অর্ধশতাধিক যানবাহন ভাঙচুর করে। ঘটনার পর থেকে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

দুর্ঘটনায় নিহত হলেন গাইবন্ধার গবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামের আরব আলীর ছেলে আজাদুল হক (৪০)। তিনি চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স নামের একটি কারখানার নিরাপত্তাকর্মী ছিলেন।

কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, মহাসড়কের চন্দ্রা এলাকায় রোববার সকাল ৮টার দিকে কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে যাচ্ছিলেন। এ সময়ে একটি ট্রাক নিরাপত্তাকর্মী আজাদুল হকসহ কয়েকজন শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিরাপত্তাকর্মী আজাদুলের মৃত্যু হয়। এতে আহত হয় আরও তিন শ্রমিক।

তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পর উত্তেজিত শ্রমিকরা ঘাতক ট্রাকটিতে অগ্নিসংযোগ করে। শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এসময়ে উত্তেজিত শ্রমিকরা মহাসড়কে যানজটে আটকে থাকা অর্ধশতাধিক যানবাহন ভাঙচুর করে।

ঘটনার পর থেকে প্রায় দেড়ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ থাকায় উভয় দিকে প্রায় ৫-৬ কিলোমিটার যানজট লেগে যায়। আশপাশের লোকজন ট্রাকের আগুন নিয়ন্ত্রণ করে।

কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, ট্রাকচাপায় কারখানার এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন এবং তিনজন শ্রমিক আহত হয়েছেন। ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে।