ঘুষি মেরে প্রধান শিক্ষকের নাক ফাটালেন সহকারী শিক্ষক

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২১
সংগৃহীত

ধলাই ডেস্ক: লালমনিরহাটের আদিতমারীতে ঘুষি মেরে প্রধান শিক্ষকের নাক ফাটানোর অভিযোগ উঠেছে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষকের বিরুদ্ধে। সোমবার উপজেলার নামুড়ী স্কুল অ্যান্ড কলেজের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষক নজরুল ইসলাম উপজেলা সদরের টাওয়ার পাড়া এলাকার বাসিন্দা। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। অভিযুক্ত শিক্ষকের নাম ভূপতি রঞ্জন রায়। তিনি একই বিদ্যালয়ের কৃষি বিষয়ের সহকারী শিক্ষক।

চিকিৎসাধীন শিক্ষক নজরুল ইসলাম বলেন, প্রায়ই বিদ্যালয়ে দেরিতে আসেন সহকারী শিক্ষক ভূপতি রঞ্জন রায়। এ কারণে হাজিরা খাতায় তাকে অনুপস্থিত দেখানো হয়। অনুপস্থিত লেখা জায়গায় সোমবার তিনি জোর করে স্বাক্ষর করেন।

এর কারণ জানতে চাওয়ায় ক্ষিপ্ত হয়ে অফিস কক্ষে সবার সামনে আমার নাকে ঘুষি মারেন তিনি। এ সময় ভূপতি রঞ্জন রায়কে সহযোগিতা করেন বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী নজরুল ইসলাম।

নামুড়ী স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আলকাছ আলী বলেন, শিক্ষক ভূপতি রঞ্জন রায় গত পাঁচদিন বিদ্যালয়ে দেরিতে আসায় হাজিরা খাতায় অনুপস্থিত লিখে সই করেন প্রধান শিক্ষক। কেন অনুপস্থিত লেখা হয়েছে এ নিয়ে অফিস কক্ষে দুজনের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে প্রধান শিক্ষককে আঘাত করে সটকে পড়েন সহকারী শিক্ষক ভূপতি রঞ্জন রায় ও পিয়ন নজরুল ইসলাম।

অভিযোগের বিষয়ে সহকারী শিক্ষক ভূপতি রঞ্জন রায় বলেন, প্রথমে প্রধান শিক্ষক আমার ওপর উত্তেজিত হন। এরপর আমি তার নাকে একটা ঘুষি মেরেছি মাত্র।

আদিতমারী থানার এসআই মিজানুর রহমান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আদিতমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন বলেন, ঘটনাটি জানা নেই। ওই স্কুলে একাধিক মামলা থাকায় দিন দিন জটিলতা সৃষ্টি হচ্ছে।