চতুর্থ দিনে মাদরাসা বোর্ডের ১৮ পরীক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২০
ফাইল ছবি

ধলাই ডেস্ক: এসএসসি ও সমমান পরীক্ষার চতুর্থ দিনে মাদরাসা বোর্ডের অধীনে আরবি ২য় পত্র পরীক্ষায় ১৮ জনকে বহিষ্কার করা হয়েছে। এদিন সারাদেশে মোট ছয় হাজার ১২৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। রোববার মাদরাসা শিক্ষা বোর্ড থেকে এসব তথ্য জানানো হয়েছে।

দেখা গেছে, এসএসসি পরীক্ষার চতুর্থ দিনে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আরবি ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অসাধুপন্থা অবলম্বন করায় নেত্রকোনা জেলায় পাঁচজন, শরিয়তপুরে দুইজন, ফরিদপুরে দুইজন, ঝালকাঠিতে দুইজন, ময়মনসিংহে একজন, জামালপুরে একজন, শেরপুরে একজন, জয়পুরহাটে একজন, বরিশালে একজন, ভোলায় একজন ও নেয়াখালী জেলায় একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে রোববার আরবি ২য় পত্র পরীক্ষায় সারাদেশে মোট ছয় হাজার ১২৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। নওগাঁ, রাজশাহী, নোয়াখালী, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা জেলায় তুলনামূলক অনুপস্থিতির সংখ্যা বেশি।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। এ পরীক্ষায় সারাদেশে ১০টি বোর্ডের অধীনে তিন হাজার ৫১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ পরীক্ষার্থী রয়েছে।