টঙ্গীতে ট্রেনে হামলা-ছিনতাইয়ের ঘটনায় আটক ৯

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৩
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: গাজীপুরের টঙ্গী রেলওয়ে জংশনে ঢাকাগামী কর্ণফুলী কমিউটার ট্রেনে ছিনতাই ও হামলার ঘটনায় নয়জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১০ আগস্ট) অভিযান চালিয়ে টঙ্গী রেলস্টেশন এলাকা থেকে তাদের আটক করা হয়।

শুক্রবার বেলা ১১টায় আটকের তথ্যটি নিশ্চিত করেছেন কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস।

ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস জানান, রাত সাড়ে ১০টায় টঙ্গী রেলওয়ে জংশনের আউটার সিগনালে (আকিজ বেকার্সের পেছনে) চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী কমিউটার ট্রেনে ছিনতাই ও হামলার ঘটনা ঘটে। এতে টিটিইসহ কয়েকজন যাত্রী আহত হয়। ট্রেনের যাত্রীদের উপর হামলা ও ছিনতাইয়ের ঘটনার পরপরই রেলওয়ে পুলিশ ও টঙ্গী পূর্ব থানা পুলিশ টঙ্গীর রেলস্টেশনের আশপাশে অভিযান চালায়। এ সময় নয়জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, ২টি সুইস গিয়ার চাকু ও ছিনতাই হওয়া কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা বলেন, ছিনতাইয়ের ঘটনায় রাতভর টঙ্গীর কেরানিরটেক বস্তি, তিস্তার গেট, ব্যাংকের মাঠ বস্তিসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নয়জনকে আটক করে রেলওয়ে পুলিশ। আটকদের ঢাকার কমলাপুর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বৃহস্পতিবার রাতে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, ট্রেনের ভেতর আতঙ্কগ্রস্ত যাত্রীরা হুড়োহুড়ি করে ছুটাছুটি করছেন। এ সময় বাহির থেকে পাথর নিক্ষেপের শব্দ শোনা যাচ্ছিল। আতঙ্কিত যাত্রী ও শিশুদের কান্না করতে দেখা যায়।

ওসি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সূত্র: ঢাকা পোষ্ট।