তুরস্কে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উদ্বোধন

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২১

ধলাই ডেস্ক: তুরস্কের রাজধানী আঙ্কারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সময় সোমবার বেলা ১১টায় আঙ্কারার বঙ্গবন্ধু বুলভার্ডের চৌরাস্তার মোড়ে ভাস্কর্যটি উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আঙ্কারার বঙ্গবন্ধু বুলভার্ডে একটি সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঙ্কারার গভর্নর ওয়াসিপ শাহীন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, আঙ্কারার ডেপুটি মেয়র সেলিম সিরপান লৌ, আঙ্কারার মেয়র মনসুর ইয়াভাস, তুরস্কে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মাসুদ মান্নান।

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, তুরস্কের রাজধানী আঙ্কারায় আমরা বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য স্থাপন করতে পেরেছি। এটি দেশের বাইরে জাতি হিসেবে আমাদের বাংলাদেশের মান উজ্জ্বল করেছে।

তিনি বলেন, ঢাকার বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে কামাল আতাতুর্ক সরণি রয়েছে। সড়কটি সংলগ্ন পার্কও কামাল আতাতুর্কের নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে। আমরা তুরস্ককে আমন্ত্রণ জানিয়েছি। তারা যখন সময় দেবে তখন সেটি উদ্বোধন করা হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র গত ১০ ডিসেম্বর ঢাকা থেকে তুরস্কে যান। ১৪ ডিসেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।