নতুন বউ নিয়ে লঞ্চের ছাদেই বাসররাত

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২১
ছবি ধলাইর ডাক

ধলাই ডেস্ক: লকডাউনের কারণে নতুন বউ নিয়ে লঞ্চের ছাদেই বাসররাত কাটাতে হয়েছে রাসেল নামে এক তরুণের। অস্বাভাবিক যাত্রীর চাপে শেষে লঞ্চের ছাদেই ঠাঁই হয়েছে নবদম্পতির।

নববিবাহিত রাসেলের বোন পারভীন জানান, বরিশালের উজিরপুর উপজেলার ওটরা ইউপিতে তাদের বাড়ি। গত ঈদুল ফিতরে বিয়ের কথাবার্তা ঠিক থাকলেও লকডাউন বিবেচনায় বিয়ের আয়োজন করা হয়নি। এরপর উভয় পরিবার মিলে সিদ্ধান্ত নেয় কোরবানির ঈদে।

তিনি বলেন, ঈদের পরের দিন বিয়ের আয়োজন করা হয়। গতকালও জানতাম না ২৩ জুলাই থেকে আবার লকডাউন দেবে। দুপুরে শুনেছি তখন কেবল আকদ হয়েছে। আয়োজন ছিল খাবারের। কিন্তু লকডাউন ঘোষণার পরপরই খাওয়া-দাওয়া না করেই নতুন বউ নিয়ে ঢাকা রওনা দিয়েছি। যেতে কষ্ট হবে। কিন্তু কিছু করার নেই।  ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে সেলসম্যানের কাজ করেন রাসেল। নববধূর বাড়ি পাশের ইউনিয়নে।

তিনি আরো বলেন, চেষ্টা করতেছি লঞ্চে একটি কেবিন সংগ্রহ করার। কিন্তু পাচ্ছি না। নতুন বউ নিয়ে এভাবে খোলা আকাশের নিচে যেতে কেমন দেখায়। আর একটা দিন পরে লকডাউন দিলে আর সমস্যা হতো না। না পারলাম কোরবানির মাংস খেতে, না পারলাম বিয়েটা করতে।

জানা যায়, রাত ৮টার দিকে লঞ্চটি ছেড়েছে ঢাকার উদ্দেশে। ঢাকায় পৌঁছাবে ভোরের দিকে। এর আগে সন্ধ্যা ৬টার দিকে তারা লঞ্চে ওঠে। বৃহস্পতিবার বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশে ১০টি বিলাসবহুল লঞ্চ ছেড়ে যাবে। এর মধ্যে পারাবত-১০ লঞ্চের যাত্রী নবদম্পতি।