পদ্মার পাড়ে পিকনিক, নষ্ট হচ্ছে সেতুর সৌন্দর্য

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: পদ্মাসেতুর স্প্যান বসানো শেষ হতে না হতেই মাওয়া-জাজিরা প্রান্তে নদীর পাড়ে শুরু হয়েছে পিকনিক। ছোট ছোট দলে সেখানে আসছেন দর্শানার্থীরা। সেখানেই রান্না, সেখানেই খাওয়া।

এরই মধ্যে কেউ কেউ পদ্মাসেতুর পিলারে স্মৃতি লিখছেন। কেউ বা করছেন অহেতুক আঁকাবুকি। যা নষ্ট করছে সেতুর সৌন্দর্য। আগে থেকেই নিষেধ ছিল পদ্মাসেতুর পিলারের গায়ে লেখালিখি বা আঁকিবুকি। তবু সেতু এলাকায় ঘুরতে যাওয়া লোকজন নিয়মিত এ কাজটি করছে।

এমন ঘটনা বেশি ঘটেছে পদ্মার চরে থাকা পিলারগুলোতে। যা সম্পূর্ণ অবৈধ বলছে সেতু কর্তৃপক্ষ। চরে থাকা তিন-চারটি পিলারে বিভিন্ন ধরনের লেখা ও আঁকিবুকি দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি নিয়ে চলছে তর্ক-বিতর্ক।

সেতুর প্রকৌশলীরা জানান, সেতুটি সুন্দর করতে শ্রমিক, প্রকৌশলীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। একদল মানুষ সেখানে গিয়ে সৌন্দর্য নষ্ট করছে। তবে সেতুর নির্মাণ কাজ শেষ হলে তখন এসব থাকবে না বলেও জানান তারা।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর বলেন, মুন্সিগঞ্জের মাওয়া অংশে থাকা পিলার যাতে সুরক্ষিত থাকে এজন্য নৌ-পুলিশের সদস্যরা কাজ করছেন। চরের অংশে থাকা পিলারে যাতে কেউ লেখালেখি না করে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।