পর্যাপ্ত চিনি আছে, সংকট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৪

ধলাই ডেস্ক: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রমজানে চিনির কোনো সংকট হবে না। মিল মালিকদের কাছে পর্যাপ্ত পরিমাণ চিনি মজুত আছে। সম্প্রতি একটি চিনির গুদামে আগুন লাগার বিষয়টি আমরা পর্যবেক্ষণ করে বিভিন্ন মিলের সঙ্গে যোগাযোগ রাখছি। বাজারে চিনির সংকট না হওয়ার বিষয়ে মিল মালিকরা আশ্বস্ত করেছেন।

বৃহস্পতিবার রাজধানীর তিব্বত মোড়ের পূর্ব কলোনী বাজার সংলগ্ন পলিটেকনিক মাঠে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, বৈশ্বিক বিভিন্ন কারণে আন্তর্জাতিক বাজারে খাদ্যের দাম অনেক বেড়ে গেছে। এরপরও আমরা সাশ্রয়ীমূল্যে পণ্য বিতরণ করে যাচ্ছি। ১৬৩ টাকার তেল দিচ্ছি ১০০ টাকায়, ১৪০ টাকার চিনি দিচ্ছি ৭০ টাকায়।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে টিসিবির মাধ্যমে এক কোটি লোককে প্রতি মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়া হচ্ছে। টিসিবির গ্রাহকদের তথ্য যাচাই বাছাই করে ডিজিটাল কার্ড দেওয়া হচ্ছে। টিসিবির মাধ্যমে এই এক কোটি গ্রাহকের কাছে পণ্য বিক্রির মাধ্যমে বাজারের চাপ অনেক কমে যাবে। ফলে ভোক্তারা সহজে কেনাকাটা করতে পারবেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, টিসিবির পণ্য কিনতে অনেক সময়ই গ্রাহকদের খুব পরিশ্রম হয়। এই ভোগান্তি কমাতে টিসিবির ডিলারশিপের দোকানগুলো নির্দিষ্ট করে দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান মো. আরিফুল হাসান প্রমুখ।