পাকিস্তানে পুলিশ স্টেশনে ভয়াবহ হামলা, নিহত ২৪

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২৩
সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখাওয়ায় একটি পুলিশ স্টেশনে ভয়াবহ হামলায় নিরাপত্তা কর্মকর্তাসহ ২৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) পাকিস্তানি কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স

প্রতিবেদনে বলা হয়, খাইবার পাখতুনখাওয়ায় আফগান সীমানাঘেঁষা দেরা ইসমাইল খান জেলার একটি পুলিশ স্টেশনে বোমা ও বন্দুক হামলা চালায় জঙ্গিরা। পুলিশ স্টেশনটি ঘাঁটি হিসেবে ব্যবহার করছিল দেশটির সেনাবাহিনী।

নাম প্রকাশ না করার শর্তে জেলা প্রশাসনের সূত্র জানিয়েছে, জঙ্গিরা প্রথমে বিস্ফোরক বোঝাই একটি ট্রাক নিয়ে থানার প্রধান ফটকে ধাক্কা দেয়, তারপর অন্যান্য জঙ্গিরা বন্দুক নিয়ে ভেতরে আক্রমণ করে।

আশঙ্কা করা হচ্ছে, হামলার সময় থানার ভেতরে রাখা সামরিক গোলাবারুদও বিস্ফোরিত হতে পারে।

রাষ্ট্রীয় জরুরি পরিষেবার কর্মকর্তা ইজাজ মেহমুদ বলেছেন, এ হামলায় কমপক্ষে ২৮ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমরা এখনও বন্দুকের গুলির শব্দ শুনতে পাচ্ছি।

এদিকে হামলার পরই এক বিবৃতিতে এর দায় স্বীকার করেছে সম্প্রতি আত্মপ্রকাশ করা গোষ্ঠী তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি)। এতে বলা হয়েছে, পাকিস্তানি সেনাবাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়েছে তাদের যোদ্ধারা। তবে হতাহত ব্যক্তিরা সামরিক বাহিনীর সঙ্গে সম্পৃক্ত কি না, তা নিশ্চিত করা হয়নি।

এই গোষ্ঠীটি দেশটির সবচেয়ে বড় জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সঙ্গে যুক্ত কিনা তা স্পষ্ট নয়। তবে টিটিপি’র মত তারাও সরকারকে উৎখাত করতে এবং দেশটিতে ইসলামী শাসন প্রতিষ্ঠা করতে চায়।