পুলিশ অপরাধে জড়ালে চাকরিচ্যুত হবে : ডিআইজি কামরুল

প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

ডেস্ক রিপোর্ট: সিলেট রেঞ্জ পুলিশের ডিআইজি কামরুল আহসান বলেছেন, একটি জাতিকে ধ্বংসের জন্য মাদকই যথেষ্ট। আগামী বছর থেকে মাদকাসক্ত কাউকে সরকারি চাকরিতে প্রবেশ করতে দেয়া হবে না। চাকরিতে প্রবেশের আগে প্রত্যেককে মাদকাসক্ত কিনা পরীক্ষা করে দেখা হবে। কোনো পরিবারে একজন মাদকাসক্ত থাকলে পরিবারটি ধ্বংস হয়ে যায়। মাদকের কুফল সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, যদি কোনো পুলিশ সদস্য মাদক কিংবা অপরাধ কর্মকাণ্ডে জড়িত হয় তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তি নেয়ার পাশাপাশি চাকরিচ্যুত করা হবে। মাদক ও জঙ্গি তৎপরতায় জড়িতদের কোনো ছাড় দেয়া হবে না। মাদকের সঙ্গে জড়িত কোনো গডফাদারকেও ছাড় দেয়া হবে না।

শনিবার দুপুরে হবিগঞ্জের মাধবপুর থানা পুলিশ আয়োজিত বিট পুলিশিং সম্প্রসারিত কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কে ডিআইজি কামরুল বলেন, জনগণকে হয়রানিমুক্ত সেবা দিতেই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। প্রতিটি ইউনিয়নের জনগণ তাদের অভিযোগ সরাসরি পুলিশের কাছে করতে পারবে। এছাড়া ছোটখাটো বিরোধ নিষ্পত্তি করা হবে। এতে মামলার সংখ্যা কমে যাবে।

মাধবপুর থানা পুলিশের ওসি কেএম আজমিরুজ্জামানের সভাপতিত্বে বিট পুলিশিং সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সহকারী পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) মো. নাজিম উদ্দিন, সহকারী পুলিশ সুপার গৌতম দেব, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রহম আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান ও ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান প্রমুখ।