বিএনপিকে ঘরে বসে সমালোচনা না করার আহ্বান তথ্যমন্ত্রীর

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: দেশের ক্রান্তিকালে বিএনপিকে ঘরে বসে সরকারের সমালোচনা না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে জাতির পিতার সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে কৃষকলীগ আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বিএনপির নেতা রিজভীর আহমেদর বক্তব্যের প্রতিক্রিয়ায় ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির নেতারা ঘর থেকে বের হয় না। ঘরে বসে উঁকি মারে আর সমালোচনা করে। দেশের ক্রান্তিকালে বিএনপি দেশের জনগণের পাশে না দাঁড়িয়ে  ঘরে বসে উঁকি মেরে সরকারের সমালোচনা করছে; এটা দেশের মানুষ চায় না। ঘরে বসে সরকারের সমালোচনা না করে দেশের মানুষের পাশে দাঁড়ান। ঘরে থেকে বাইরে আসুন মানবতার কাজ করুন।

৭৪ বছর বয়সেও শেখ হাসিনা বসে নেই নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, করোনার প্রথম থেকে শেখ হাসিনা দেশের মানুষের জন্য কাজ করো যাচ্ছেন। যেদিন থেকে বাংলাদেশে করোনা ধরা পড়ে, সেদিন থেকে সঠিক পদক্ষেপ নিয়ে দেশের জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি একটি দিনের জন্যও বসে নেই। তার সঠিক পদক্ষেপের কারণে আজ অনেক দেশ থেকে বাংলাদেশে করোনা আক্রান্তের হার কম। এমনকি পাশ্ববর্তী দেশগুলোর তুলনায়ও অনেক কম। কিন্তু একটি চক্র ও দল তার পরেও সমালোচনা করে যাচ্ছে। একইসঙ্গে সরকার ও দলের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন শেখ হাসিনা। ঘরে বসে উঁকি দিয়ে সরকারের সমালোচনা না করে দেশের ক্রান্তিকালে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

কিভাবে মানবিক হয়ে দেশের মানুষের পাশে দাঁড়াতে হয় এজন্য কৃষকলীগ থেকে বিএনপিকে শিক্ষা নেয়ার কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, দেশের এই দূর সময়ে মানবিক হয়ে কৃষকলীগ যেভাবে মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগিতা করে গেছে এটা একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। বিএনপির উচিৎ কৃষকলীগকে অনুসরণ করে শিক্ষা নেয়া।

তিনি বলেন, কৃষকলীগের সভাপতি সমির চন্দের নেতৃত্ব করোনার প্রথম থেকে মানুষের পাশে দাঁড়িয়ে যেভাবে সাহায্য করে গেছে এটা বিএনপির জন্য শিক্ষণীয়। কৃষকলীগ শুধু করোনায় সাহায্য সহযোগিতা করেনি তারা তৃণমূলে গিয়ে কৃষকের ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিয়েছেন। এছাড়া কৃষকের স্বাস্থ্য সুরক্ষার জন্য কাজ করে গেছে। এ থেকে বিএনপির শিক্ষা নেয়া উচিৎ।

তিনি বলেন, বিএনপির মতোই কিছু লোক আছে সমালোচনা আর ভুল ধরাপাটি। তারাও কখনো মানুষের পাশে দাঁড়ায় না, ঘরে বসে আর টেলিভিশনের টকশোতে বড় বড় কথা বলে; আর কে কি ভুল করলো তা নিয়ে আলোচনা সমালোচনায় ব্যস্ত। এদেরকে কখনো মানুষের পাশে দেখা যায় না। এই ভুল ধরাপার্টিরও কৃষকলীগ থেকে মানবিকতার শিক্ষা নেয়া উচিৎ।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, কৃষকলীগের সভাপতি সমির চন্দ, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামালসহ কৃষকলীগের নেতাকর্মীরা।