বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, আড়াই হাজার যাত্রীকে জরিমানা

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২১
ফাইল ছবি

ধলাই ডেস্ক: বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় দুই হাজার ৫২৮ জন যাত্রীকে জরিমানা করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ। শনিবার সকাল থেকে রোববার ভোর পর্যন্ত বেশ কয়েকটি ট্রেন থেকে তাদের কাছ থেকে ভাড়াসহ ছয় লাখ ৪৭ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন জানান, পাকশী, খুলনা, রাজবাড়ী, শান্তাহার ও জেআরআই পার্বতীপুর, রাজশাহী রুট থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) ৭৬৩-৭৬৪ নম্বর চিত্রা এক্সপ্রেস ট্রেন, রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী (আপ) এবং ঢাকা থেকে ছেড়ে আসা (ডাউন) পদ্মা এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেনে অভিযান চালানো হয়। বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় দুই হাজার ৫২৮ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ তিন লাখ ৫১ হাজার ৩৪০ টাকা ও জরিমানা এক লাখ ৯৭ হাজার ৪১০ টাকা আদায় করা হয়।

এর মধ্যে খুলনায় ২১৭ জনের কাছ থেকে ৭৬ হাজার ৩২০ টাকা, পাকশীতে এক হাজার ৩২০ জনের কাছ থেকে তিন লাখ ২৪ হাজার টাকা, রাজবাড়ীতে ৪০০ জনের কাছ থেকে ৮০ হাজার ৫৫০ টাকা, সান্তাহার টিআইসি জেআরআই পার্বতীপুরে ২৪১ জনের কাছ থেকে ৭০ হাজার ৬২০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া ঈশ্বরদীর টিআইসি ৩৫০ জনের থেকে ৬৭ হাজার ২৬০ টাকা, জেআরআই সান্তাহারে ১৭৩ জনের কাছ থেকে ২৯ হাজার টাকা আদায় করে।

স্টেশনে ব্লক চেকিং করে ট্রেনে ভ্রমণকারীদের টিকিট চেক করা হয়। এ সময় টিকিট দেখাতে না পারায় যাত্রীদের জরিমানা করা হয়। এছাড়া ভবঘুরেদের জন্য মুচলেকা নেয়া হয়। বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন।