বিষধর সাপটি যুবকের কপালে ছোবল মারে: অতপর

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

ধলাই ডেস্ক: জঙ্গল থেকে বের হয়ে আসা একটি বিষধর সাপ ধরে খেলা দেখাচ্ছিলেন শরিফুল ইসলাম শরিফ (২৫) নামের এক যুবক। এ ঘটনার ভিডিও করছিলেন তারই বন্ধু। পরে ওই সাপের কামড়েই শরিফুলের মৃত্যু হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে লালমনিরহাটের আদিতমারী উপজেলার তেলিটারী গ্রামে এ ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুরে জানাজা শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নিহত শরিফুল ইসলাম উপজেলার সারপুকুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের তেলিটারী এলাকার সলিমুল্লাহর ছেলে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার সারপুকুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের তেলিটারী এলাকায় জঙ্গল থেকে একটি বিষধর সাপ বেরিয়ে রাস্তায় চলে আসে। তখন শরিকুল সাপটি ধরে ফেলেন। এ খবরে উৎসুক জনতা সেখানে ভিড় করেন। শরিফুল, তার বন্ধু ওমর ফারুক ও সিদ্দিক সাপটি নিয়ে নানা ভঙ্গিতে খেলা দেখাতে থাকেন। এ সময় আদম নামের আরেক বন্ধু মোবাইলে ভিডিও করতে থাকেন।

একপর্যায়ে বিষধর সাপটি শরিফুলের কপালে ছোবল মারে। এরপরও সাপটিকে ধরে রাখেন তিনি। এর কিছুক্ষণ পরই শুরু হয় বিষক্রিয়া। তাৎক্ষণিকভাবে শরিফুলকে লালমনিরহাট সদর হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসা জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কিছুক্ষণ চিকিৎসার পর রাত ১০টার দিকে তার মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবীর হোসেন। তিনি বলেন, মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এনে দুপুরে দাফন সম্পন্ন করা হয়েছে।

এ ব্যাপারে আদিতমারী থানার ওসি মোজাম্মেল হক বলেন, সাপের কামড়ে যুবকের মৃত্যু হওয়ার বিষয়টি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে জেনেছি।

সূত্র: ডেইলী বাংলাদেশ…