যাত্রীর হাতুড়ির ভেতরে সাজানো ছিলো ৪৪ সোনার বার

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২১
ফাইল ছবি

ধলাই ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর হাতুড়ির ভেতর থেকে ৪৪টি সোনার বার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত সোনার ওজন ৫ কেজি ১৮০ গ্রাম, এর আনুমানিক মূল্য ৩ কোটি ৪০ লাখ টাকা।

আতাউর রহমান নামে ঐ যাত্রী সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এসেছিলেন। তার বাড়ি হবিগঞ্জে। সোনাসহ তাকে গ্রেফতার করে ঢাকা কাস্টমস হাউজ। বুধবার ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ ) মো. সানোয়ারুল কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।

কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার সানোয়ারুল কবীর জানান, মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দিনগত রাতে শারজাহ থেকে আতাউর একটি ফ্লাইটে করে হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। তার ইমিগ্রেশন শেষ করে গ্রিন চ্যানেল অতিক্রমের সময় সঙ্গে আনা ব্যাগগুলো স্ক্যানিং করা হয়। স্ক্যানিংকালে ব্যাগের ভেতর দুইটি বড় হ্যামারের মধ্যে স্বর্ণের অস্তিত্বের ইমেজ পাওয়া যায়।

তিনি বলেন, পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে যাত্রীর ব্যাগে থাকা হ্যামার কেটে ঘোষণা বহির্ভূত সাজানো ৪৪টি গোল্ড বার এবং তার প্যান্টের ভেতর থেকে স্বর্ণের পাঁচ পিস চুড়িসহ মোট ৫ কেজি ১৮০ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়।

গ্রেফতার আতাউরের বিরুদ্ধে ডিএমপির বিমানবন্দর থামায় কাস্টমস আইন ও ফোজদারি একটি মামলা দায়ের করা হয়েছে।