যুক্তরাষ্ট্রে পুলিশ কর্মকর্তাসহ ৫ জনকে গুলি করে হত্যা

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২২

ধলাই ডেস্ক: যুক্তরাষ্ট্রে বন্দুকহামলায় একজন পুলিশ কর্মকর্তাসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নর্থ ক্যারোলাইনার রাজধানী রালেইতে এ ঘটনা ঘটেছে। এর সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এলোপাতাড়ি ছোড়া গুলিতে পুলিশ কর্মকর্তাসহ আরো দুইজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেয়া হয়েছে।

তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে মেয়র মেরি অ্যান বাল্ড জানিয়েছেন, ‘যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা বন্ধে আমাদের আরো কিছু করতে হবে।’

ক্যারোলিনার স্থানীয় বৃহস্পতিবার বিকেল ৫টার পর শহরের নিউস রিভার গ্রিনওয়ে অথবা কাছাকাছি গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেয়ে এলাকাটিতে নিরাপত্তা সদস্যরা চলে আসে। এর তিন ঘণ্টা পরে পুলিশ একজন সন্দেহভাজনকে একটি বাড়ি থেকে আটক করে পুলিশি হেফাজতে নিয়েছে। হামলাকারীর পরিচয় প্রকাশ না করলেও তার কাছে একটি বন্দুক পাওয়া গেছে।

ডব্লিউটিভিডি টেলিভিশনের খবরে বলা হয়েছে, সন্দেহভাজন ব্যক্তি লম্বা বন্দুকধারী একজন শ্বেতাঙ্গ কিশোর বলে ধারণা করা হচ্ছে।

ডব্লিউআরএএল টেলিভিশনের হেলিকপ্টার থেকে ধারণ করা ভিডিওতে দেখা গেছে, এক ডজনেরও বেশি জরুরি সেবার গাড়ি একটি জঙ্গলের মধ্য দিয়ে যাওয়া রাস্তার ওপর সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে। এটি বেশ কয়েকটি অপরাধস্থলের মধ্যে একটি।

মেয়র বলেছেন, রাষ্ট্রীয় এবং স্থানীয় একাধিক আইনপ্রয়োগকারী সংস্থা ঘটনাটির তদন্তে অংশ নিয়েছে।