যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২১
সংগৃহীত

ধলাই ডেস্ক: আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্যিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছে যুবলীগের কেন্দ্রীয় কমিটি।

বৃহস্পতিবার আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

এরপরে সকাল সাড়ে ৯টায় বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ৭৫’র ১৫ আগস্ট নিহত সব শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ এবং দোয়া-মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য খালেদ শওকত আলী, হাবিবুর রহমান পবন, নিক্সন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পালসহ কেন্দ্রীয় নেতাকর্মীরা।

এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের পক্ষে শ্রদ্ধা জানানোর সময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সভাপতি মাঈদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-সভাপতি সান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক জাফর আহমেদ, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু ও মাকসুদসহ অনেকেই।

প্রসঙ্গত, ১৯৭২ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়।

সেই থেকে বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এ সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

বিভিন্ন মানবিক কর্মকাণ্ডে সুনাম কুড়িয়েছে শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে যুব সমাজের প্রাণ সংগঠনটি।