রাজনীতির ময়দান থেকে হারিয়ে গেছে বিএনপি: খালিদ মাহমুদ

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, মে ৯, ২০২০
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা মোকাবিলায় মাঠে না থেকে বিএনপি শুধু সমালোচনা করে যাচ্ছে। রাজনীতির ময়দান থেকে হারিয়ে গিয়ে ভুল, মিথ্যা ও বিভ্রান্তিকর কথা বলে রাজনীতিতে টিকে থাকার চেষ্টা করছে বিএনপি।

শনিবার দুপুরে দিনাজপুর শহরের গোর-এ- শহীদ বড় ময়দানে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ বলেন, কিছু মানুষ রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য সরকারের বিষোদগার করছে। বিএনপি মহাসচিব বলছেন, দেশে ত্রাণকার্য সঠিকভাবে পরিচালিত হচ্ছে না। ফখরুলকে বলতে চাই, ১০ টাকা কেজি চাল নিয়ে এর আগেও আপনারা অনেক সমালোচনা করেছিলেন। আজকে বাংলাদেশের এক কোটি মানুষ ১০ টাকা কেজি চাল পাচ্ছে। ২০১৬ সালেই প্রধানমন্ত্রী কুড়িগ্রামে এ কার্যক্রমের উদ্বোধন করেছিলেন।

আওয়ামী লীগ যে প্রতিশ্রুতি দেয়, তা বাস্তবায়ন করে উল্লেখ করে তিনি বলেন, ১৯৪৯ সাল থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগ যা বলেছে, তার প্রতিটি কর্মসূচি বাস্তবায়ন করেছে।

বাংলাদেশের ইতিহাসে এত সুষ্ঠু ত্রাণ বিতরণ হয়নি দাবি করে প্রতিমন্ত্রী বলেন, যেখানেই অভিযোগ পাওয়া গেছে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে। এরইমধ্যে ৫০ জনের মতো জনপ্রতিনিধিকে বরখাস্ত করা হয়েছে। তাদের সরানো হয়েছে সুষ্ঠু তদন্তের স্বার্থে। তদন্তের পর তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে।

এদিন জেলা আওয়ামী লীগের ত্রাণ কমিটির পক্ষ থেকে ৫০০ অসহায় মানুষের হাতে ত্রাণ তুলে দেন প্রতিমন্ত্রী। পরে জেলা পরিষদের পক্ষ থেকে এবং প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকার কয়েকটি স্থানে ত্রাণ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- মনোরঞ্জন শীল গোপাল এমপি, সংরক্ষিত মহিলা আসনের জাকিয়া তাবাসসুম জুঁই এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার আনোয়ার হোসেন প্রমুখ।