লজ্জার হার এড়িয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা

প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২৩
সংগৃহীত

খেলা ডেস্ক: অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে নিজেদের চতুর্থ ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনার যুবারা। এ ম্যাচে লজ্জার হার এড়িয়ে ১-১ গোলের সমতায় মাঠ ছেড়েছে জুনিয়র আলবিসেলেস্তারা।

রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় ইকুয়েডরের এস্তাদিও জর্জ ক্যাপওয়েল স্টেডিয়ামে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। এ ম্যাচে প্রথমার্ধে প্যারাগুয়ে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে সময়তায় ফেরে আলবিসেলেস্তেরা। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচের ৩৪তম মিনিটে অ্যাক্সেল ব্যালবুইনার গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। এরপর থেকেই দুই দলের মধ্যে চলে আক্রমণ পাল্টা আক্রমণ। খেলার একবারে শেষ ম্যাহূর্ত ৮৭ মিনিটে কেভিন টমাস গুতেরেস লজ্জার পরাজয় থেকে বাঁচায় আর্জেন্টিনাকে। তার গোলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচ।

এই জয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আর্জেন্টিনা। সমান সংখ্যক ম্যাচে দুই জয় ও দুই পরাজয়ে প্যারাগুয়ের পয়েন্ট ৮। দুই দলই দ্বিতীয় পর্বে কোয়ালিফাই করেছে।

প্রসঙ্গত, এটি অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। করোনার কারণে একটি আসর পিছিয়ে যায়। তবে আয়োজক দেশের ক্ষেত্রে কোনো পরিবর্তন আনেনি কর্তপক্ষ। টুর্নামেন্টের সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর আর্জেন্টিনার ঘরে রয়েছে ৪টি শিরোপা।